শুক্রবার, ০৩-এপ্রিল ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • বিদেশ ফেরতরা থানায় যোগাযোগ করুন, না হলে কঠিন ব্যবস্থা: পুলিশ

বিদেশ ফেরতরা থানায় যোগাযোগ করুন, না হলে কঠিন ব্যবস্থা: পুলিশ

shershanews24.com

প্রকাশ : ২৪ মার্চ, ২০২০ ০৩:৩৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: বিদেশ ফেরতরা থানায় যোগাযোগ না করলে তাদের বিরুদ্ধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল) আইন-২০১৮, বাংলাদেশ দণ্ডবিধি এবং প্রযোজ্য অন্যান্য আইনের উপযুক্ত ধারা অনুসারে ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দিয়েছে পুলিশ। প্রয়োজনে তাদের পাসপোর্ট রহিত করারও উদ্যোগ নেওয়া হবে।


মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার থেকে এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  ইতোমধ্যে সরকারের নির্দেশনামতে বিদেশফেরত প্রবাসী নাগরিকগণ হোম কোয়ারেইন্টিনে রয়েছেন কি না তা নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হয়েছে এবং হচ্ছে।

আশঙ্কার সঙ্গে লক্ষ্য করা গিয়েছে, উল্লিখিত সময়ের মধ্যে দেশে ফেরা বেশিরভাগ প্রবাসীই তাদের পাসপোর্টে উল্লিখিত ঠিকানায় অবস্থান করছেন না। তাদের অনেকেই সরকারের নির্দেশনা অমান্য করে ঘোরাফেরা করছেন- যা বর্তমান পরিস্থিতিতে তাদের নিজেদের এবং সাধারণ জনগণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

এমন পরিস্থিতিতে, চলতি বছরের ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশফেরত সকল প্রবাসী নাগরিককে তাদের বর্তমান অবস্থানের নিকটস্থ থানায় অতিসত্ত্বর যোগাযোগ করে তাদের বর্তমান ঠিকানা ও মোবাইল নম্বর জানানোর অনুরোধ করা হয়েছে।

অন্যথায় তাদের বিরুদ্ধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল) আইন-২০১৮, বাংলাদেশ দণ্ডবিধি এবং প্রযোজ্য অন্যান্য আইনের উপযুক্ত ধারা অনুসারে ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। প্রয়োজনে তাদের পাসপোর্ট রহিত করারও উদ্যোগ নেওয়া হবে।

আরও বলা হয়, প্রবাসী ব্যক্তিদের পক্ষে অন্য কেউ থানায় যোগাযোগ করে উক্ত প্রবাসী ব্যক্তি বা ব্যক্তিদের অবস্থান ও ঠিকানা জানাতে পারবেন।
শীর্ষ নিউজ