শনিবার, ২৬-সেপ্টেম্বর ২০২০, ০৯:১৫ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • হবিগঞ্জে মৎস্য কর্মকর্তার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

হবিগঞ্জে মৎস্য কর্মকর্তার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

shershanews24.com

প্রকাশ : ০৯ আগস্ট, ২০২০ ০৪:৪৭ অপরাহ্ন

শীর্ষনিউজ, হবিগঞ্জ : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আলমের দুর্নীতি বিরুদ্ধে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেছে সিআইজি মৎস্য সমবায় লিমিটেডের নেতৃবৃন্দ। আজ দুপুরে হবিগঞ্জ শহরের একটি ব্যবসা প্রতিষ্ঠানে এ প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করা হয়। 

এসময় বক্তারা বলেন, ‘ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্টের আওতায় বানিয়াচং উপজেলার ১৫টি ইউনিয়নে ২টি করে মোট ৩০টি রেজিস্ট্রেশন প্রাপ্ত সিআইজি মৎস্য সমবায় সমিতি রয়েছে। কিন্তু গত ২ বছর ধরে বানিয়াচং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আলম দায়িত্ব নেয়ার পর থেকে কোনো প্রকল্প বাস্তবায়ন করেননি। 

খামারিদের কোনো ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করছেন না। তিনি খামারিদের কোনো মাছের রেণু পোনা দিচ্ছেন না। তিনি একই অফিসে ২০ বছর যাবত কর্মরত ক্ষেত্র সহকারী হাবিবুর রহমানের সহযোগিতায় সই জাল করে ভুয়া বিল ভাউচারের মাধ্যমে প্রকল্পের বিভিন্ন বরাদ্দ উত্তোলন করে আত্মসাত করছেন। 

এককথায় উপজেলায় মৎস্য বিভাগে সরকারি যে অনুদান আসছে, সেই অনুদান লুট করছেন মৎস্য কর্মকর্তা মো. আলম ও তার সহযোগীরা। 

এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তার কাছে আলমের দুর্নীতির বিষয়ে মৌখিকভাবে অভিযোগ দিলে তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। বরং জেলা মৎস্য কর্মকর্তাও তাদের আশ্রয় দিচ্ছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন। 

প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আলমপুর সিআইজি মৎস্য সমবায় সমিতির লিমিটেডের সভাপতি মো. আলী হায়দার, মো. বাছির মিয়া, হেলাল মিয়া, শাহাব উদ্দিন, আজিজ মিয়া, ফরিয়াদ মিয়া সফিক মিয়া প্রমুখ।
শীর্ষনিউজ/এসএসআই