শুক্রবার, ০৪-ডিসেম্বর ২০২০, ১১:২২ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • শহীদ মিনার ভাংচুরের অভিযোগে আওয়ামী লীগ নেত্রী ও বিএনপি নেতার নামে মামলা

শহীদ মিনার ভাংচুরের অভিযোগে আওয়ামী লীগ নেত্রী ও বিএনপি নেতার নামে মামলা

shershanews24.com

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০২০ ০৪:৫৭ অপরাহ্ন

শীর্ষ নিউজ,ঝালকাঠি: ঝালকাঠি সুগন্ধা পৌর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাংচুরের ঘটনায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমীন মৌসুমি কেকা এবং শহর বিএনপি সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপুসহ ১৭ জনের নামে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা মন্ডল বাদি হয়ে সোমবার (১৯ অক্টোবর) ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ নালিশী মামলা দায়ের করেন (সিআর মামলা নং ২৬৪/২০)। বিচারক এ.এইচ.এম ইমরানুর রহমান ঝালকাঠি থানার ওসিকে বাদির অভিযোগ এফআইআর হিসেবে রেকর্ডের নির্দেশ দেন। মামলায় তিনজনের নাম উল্লেখ থাকলেও ১৪ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
মামলার বাদী প্রধান শিক্ষক রীতা মন্ডল অভিযোগ করেন, বিদ্যালয়ের খেলার মাঠের উত্তরপূর্ব কর্নারে পাঁচলাখ টাকা ব্যায়ে একটি শহীদ মিনার নির্মাণ করা হয়েছিল। গত ১৪ আগস্ট বিদ্যালয়ের সাবেক সভাপতি শারমীন মৌসুমি কেকা, আনিসুর রহমান তাপুর নেতৃত্বে অজ্ঞাতনামা আরও ১২-১৪ জন ব্যক্তি ভীতিকর পরিবেশ তৈরি করতে করতে সুগন্ধ্যা পৌর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাচীর ঘেরা খেলার মাঠের গেটের তালা ভেঙ্গে অবৈধভাবে স্কুলের কম্পাউন্ডে প্রবেশ করে শহীদ মিনার ভেঙ্গে মাটির সাথে গুড়িয়ে। স্থানীয় কিছু লোকজন ও কয়েকজন অভিভাবক শহীদ মিনার ভাঙ্গার কারণ জানতে চাইলে ও বাধা দেয়ার চেষ্টা করলে ১ ও ২ নং আসামি পিস্তল ও ৩নং আসামি দেশীয় অস্ত্র প্রদর্শন করে সকলকে সরে যেতে বাধ্য করে। 
শীর্ষ নিউজ/এন