বুধবার, ০৮-এপ্রিল ২০২০, ০২:৫৪ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • হাম আক্রান্ত ৫ ভাইকে হেলিকপ্টারে করে চট্টগ্রামে

হাম আক্রান্ত ৫ ভাইকে হেলিকপ্টারে করে চট্টগ্রামে

shershanews24.com

প্রকাশ : ২৫ মার্চ, ২০২০ ১১:৪৭ অপরাহ্ন

শীর্ষ নিউজ,  রাঙামাটি: রাঙামাটির দুর্গম পাহাড় থেকে একই পরিবারে হাম আক্রান্ত পাঁচ ভাইকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

বুধবার বিকালে বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়ন থেকে তাদের নিয়ে যাওয়া হয়।

এখনো সাজেক ইউনিয়নের পাঁচটি গ্রামে ১২৩ শিশু হামে আক্রান্ত রয়েছে। তাদের চিকিৎসা সেবায় কাজ করছে স্বাস্থ্য বিভাগের তিনটি মেডিকেল টিম। অন্যদিকে সেনাবাহিনী ও বিজিবির মেডিকেল টিমও সেখানে রয়েছে বলে জানা গেছে।

উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়া পাঁচ ভাই হল, প্রহিত ত্রিপুরা (৭), রখেন ত্রিপুরা (৮), রকেট ত্রিপুরা (৯), নহেন্দ্র ত্রিপুরা (১০) ও দিপায়ন ত্রিপুরা (১১)। এরা সবাই শিয়ালদহ মৌজার লংথিয়ান পাড়ার বাসিন্দা অনীল মোহন ত্রিপুরার ছেলে।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইফতেখার আহমদ জানিয়েছেন, সাজেকে হামে আক্রান্ত একই পরিবারের পাঁচ শিশুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বুধবার বিকালে সেনাবাহিনী ও বিজিবির সহায়তায় হেলিকপ্টারে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়া হয়েছে তাদের।

“এর আগে তাদের পাঁচজনকে দীঘিনালা নিয়ে আসা হয়। পরে দীঘিনালা থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়া হয়। বর্তমানে তারা পাঁচজনই অসুস্থ আছে।
“এখনো সাজেক ইউনিয়নের বিভিন্ন গ্রামে ১২৩ জন শিশু হামে আক্রান্ত রয়েছে। আক্রান্ত শিশুদের চিকিৎসায় তিনটি মেডিকেল সেখানে কাজ করছে। এছাড়া সেনাবাহিনী ও বিজিবির মেডিকেল কাজ করছে।”

শীর্ষ নিউজ/এন