বৃহস্পতিবার, ০৪-জুন ২০২০, ০৪:৩৬ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • আজও বাড়ি ফিরছে মানুষ, সিরাজগঞ্জে ৪০ কিলোমিটার যানজট

আজও বাড়ি ফিরছে মানুষ, সিরাজগঞ্জে ৪০ কিলোমিটার যানজট

shershanews24.com

প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ০৬:০৯ অপরাহ্ন

শীর্ষ নিউজ, সিরাজগঞ্জ : করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ ছুটি ঘোষণা করা হলেও মানুষ তা মানছে না। মানুষ অন্যান্য উৎসবের মতোই ঢাকা ছাড়ছে। নৌ-রেল-আকাশপথ বন্ধ হয়েছে আগেই। আজ থেকে বন্ধ সড়ক পথ। কিন্তু বুধবারের রাস্তার চাপ আজও রয়েছে। রাস্তায় যানবাহনের চাপে এখনও সিরাজগঞ্জের মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট রয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে এ যানজট দেখা গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে ঘরে ফেরা মানুষগুলো।

সিরাজগঞ্জের সয়দাবাদ এলাকার কাপড় ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকেই যানজট সৃষ্টি হয়েছে। সেতুর পশ্চিমপারে এসে এর তীব্রতা আরও বেড়েছে। যানজটের কারণে ঘরে ফেরা মানুষগুলো প্রচণ্ড গরমের মধ্যে দূর্বিসহ দুর্ভোগের মধ্যে পড়েছে।’

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম বলেন, ‘বুধবার (২৫ মার্চ) সন্ধ্যার পর থেকে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের তীব্র চাপ শুরু হয়েছে। এ কারণে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত থেমে থেমে যানজট দেখা দেয়। সকাল থেকে যানবাহনের চাপ আরও বেড়ে গেছে। এ কারণে দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান বলেন, ‘হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত থেমে থেমে যানবাহন চলছে। ঈদের মতোই মানুষ বাড়ি ফিরছে।’

ঢাকা থেকে প্রচুর পরিমাণে গাড়ি আসার কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।
শীর্ষ নিউজ/এন