বুধবার, ০৩-জুন ২০২০, ১২:০৪ পূর্বাহ্ন

করোনা নিয়ে  ফেসবুকে গুজব, গাজীপুরে আটক-২

shershanews24.com

প্রকাশ : ০২ এপ্রিল, ২০২০ ১০:২১ অপরাহ্ন

শীর্ষ নিউজ, গাজীপুর: করোনাভাইরাস নিয়ে ফেসবুকে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টিসহ সামাজিক অস্থিরতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টার অভিযোগে গাজীপুরে দু’জনকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার র‌্যাব-১ এর অধিনায়ক লে.ক. শাফী উল্ল্যাহ বুলবুল সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ির হরিনারচালা পারিজাত এলাকার শাহ মোঃ সোলায়মান আলীর ছেলে আব্দুর রহমান মিলন (৪৮) এবং কাপাসিয়া উপজেলার বাউরাইদ এলাকার আব্দুল মান্নানের ছেলে আমিনুল ইসলাম বিল্লাল (৩৩)।

র‌্যাব জানায়, আটককৃতরা তাদের ফেসবুকে করোনাভাইরাস নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী গুজব পোস্ট করেছে। এমন সত্যতা পেয়ে র‌্যাব-১ এরর সদস্যরা বুধবার রাতে গাজীপুরে দুটি পৃথক অভিযান চালায়। এসময় র‌্যাব সদস্যরা গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন ঘাগটিয়া চালা বাজার থেকে অভিযান গুজব সৃষ্টিকারী আমিনুলকে এবং কোনাবাড়ী থানাধীন হরিনাচালা বাজারস্থ পন্ডিত আলী প্লাজার মেসার্স রাজশাহী মেডিকেল সেন্টার কেমিষ্ট এ্যান্ড ড্রাগিষ্ট নামের দোকান থেকে আব্দুর রহমানকে আটক করে।

আটককৃতদের কাছ থেকে দু’টি মোবাইল ফোন, গুজব সৃষ্টিকারী স্ক্রীনশটের ৯টি কপি এবং সরকার ও রাষ্ট্রবিরোধী ফেইজবুকের পোষ্ট ৫ কপি উদ্ধার করা হয়। আটক রহমানের বিরুদ্ধে সরকারী কাজে বাধাদান, সরকারী কর্মচারীর গায়ে আঘাত করা এবং ভাংচুরের অভিযোগে কোনাবাড়ী থানায় একটি মামলা রয়েছে। অপরদিকে আমিনুল ফেইসবুকে করোনা নিয়ে অসত্য ও ভিত্তিহীন তথ্য পোস্ট এবং শেয়ার করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
শীর্ষ নিউজ/এন