শনিবার, ০৬-জুন ২০২০, ০৯:০৭ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • চট্টগ্রামে একদিনেই সর্বোচ্চ রেকর্ড ১৩২ জনের  শরীরে করোনা শনাক্ত

চট্টগ্রামে একদিনেই সর্বোচ্চ রেকর্ড ১৩২ জনের  শরীরে করোনা শনাক্ত

shershanews24.com

প্রকাশ : ২০ মে, ২০২০ ০৮:২৮ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, চট্টগ্রাম: চট্টগ্রামে তিনটি ল্যাবের নমুনা পরীক্ষায় একজন উপজেলা চেয়ারম্যান, সাত পুলিশ সদস্য, দুই সাংবাদিকসহ একদিনে সর্বোচ্চ সংখ্যক ১৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার রাতে এসব তথ্য নিশ্চিত করেন, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ফৌজদারহাটের বিআইটিআইডি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু), চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।

তিনি বলেন, বিআইটিআইডিতে ২৬২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রামের ৫৪ জন এবং নোয়াখালীর একজন, লক্ষ্মীপুরের তিনজন।

চট্টগ্রামে ৫৪ জনের মধ্যে নগরীর ৪৪ জন এবং চট্টগ্রামের পাঁচটি উপজেলার ১০ জন সংক্রমিত হয়েছে। উপজেলায় আক্রান্তদের মধ্যে সীতাকুন্ডের ৫ জন এবং রাউজান, হাটহাজারী, বাঁশখালী, ফটিকছড়ির একজন করে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির জানান, চট্টগ্রাম জেলায় আক্রান্তদের মধ্যে রাউজানের উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল রয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৭৪ জন চট্টগ্রামের ও একজন কক্সবাজারের। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৭১ জন এবং পটিয়া উপজেলা একজন ও সন্দ্বীপের ২ জন বাসিন্দা রয়েছে।

সিভাসু ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭০টি নমুনা পরীক্ষায় ২০ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ৩ জন এবং ১৭ জন রাঙ্গামাটি জেলার বাসিন্দা।

অপরদিকে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৯টি নমুনা পরীক্ষায় সাতকানিয়া উপজেলার একজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক জানান, মঙ্গলবার করোনা শনাক্ত হওয়াদের মধ্যে নগর পুলিশের সাত সদস্য রয়েছেন। আক্রান্তদের মধ্যে বাকলিয়া থানার পাঁচ পুলিশ সদস্য, দামপাড়া পুলিশ লাইনের একজন এবং মনসুরাবাদ পুলিশ লাইনের এক সদস্য রয়েছেন। এ নিয়ে পুলিশ আক্রান্ত হলেন ৭৭জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১জন এবং মারা গেছেন এক পুলিশ সদস্য।

চট্টগ্রামে মঙ্গলবার কভিড-১৯ শনাক্ত হওয়াদের মধ্যে সমকাল চট্টগ্রাম ব্যুরোর একজন সিনিয়র সহ-সম্পাদক এবং ইন্ডিপেনডেন্ট টিভি চট্টগ্রাম স্টেশনের একজন ক্যামেরাপারসন ও তাদের গাড়িচালক রয়েছেন। চট্টগ্রামে এই পর্যন্ত ৮ জন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৯৭৭ জন। এর মধ্যে মারা গেছেন ৪১ জন এবং হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২০ জন।

শীর্ষনিউজ/এম