সোমবার, ১৩-জুলাই ২০২০, ১০:১৮ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • আন্দোলনরত অভিভাবকদের হুমকি হার্ডকো স্কুল কর্তৃপক্ষের

আন্দোলনরত অভিভাবকদের হুমকি হার্ডকো স্কুল কর্তৃপক্ষের

shershanews24.com

প্রকাশ : ৩০ জুন, ২০২০ ০৩:৪৯ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: করোনাকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুলের টিউশন ফি কমানোর দাবিতে আন্দোলনরত অভিভাবকদের হুমকি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। ২৯ জুন অভিভাবকদের উদ্দেশ্যে স্কুল কর্তৃপক্ষের লেখা এক চিঠিতে এই হুমকি দেয়া হয় বলে অভিভাবকরা অভিযোগ করেছেন। 

অভিভাবকদের আন্দোলনকে  ‘দুষ্কর্ম’ আখ্যা দিয়ে ওই চিঠির একাংশে স্কুল কর্তৃপক্ষ লিখেছে, “ এই সংকটকালেও যেখানে সকল অভিভাবকগণ প্রশ্নাতীতভাবে আমাদের সহায়তা করে যাচ্ছেন , সেখানে সম্প্রতি কতিপয় বিবেকহীন সুবিধাবাদী অভিভাবক নামধারী ব্যক্তি অনৈতিক দৃষ্টিকটূ কার্যকলাপ আরম্ভ করেছেন।  স্কুলের বেতন প্রদানে ইচ্ছুক অভিভাবকদের বাধাগ্রস্ত করেছেন যা সম্পূর্ণ বেআইনি। কারা এই দুষ্কর্মে লিপ্ত হয়েছেন তা স্কুলের সিসিটিভি ফুটেজে ধারণ করা আছে। স্কুল তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার অধিকার রাখে।”
শুধু তাই নয়, পরবর্তী সেশনে আন্দোলনরত অভিভাবকদের সন্তান ভর্তি না করার ক্ষমতাও যে স্কুল কর্তৃপক্ষের আছে তাও স্মরণ করিয়ে দেয়া হয় ওই চিঠিতে । এতে বলা হয়,  “আপনারা অবগত আছেন, হার্ডকো একটি ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান। মুষ্টিমেয় যেসব অভিভাবক নামধারী ব্যক্তি অশোভন আচরণ করেছেন, স্কুল চাইলে পরবর্তী সেশনে তাদের সন্তানদের ভর্তি থেকে বিরত রাখার অধিকার সংরক্ষণ করে। তবে কোমলমতি বাচ্চাদের ভবিষ্যত তৈরিতে হার্ডকো কোনো বাধা সৃষ্টি করতে চায়না। হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুলের প্রতি যে অভিভাবকগণ অসন্তুষ্টি পোষণ করেন, তাদের প্রতি বিশেষ অনুরোধ রইল হার্ডকোর মতো আরো পাঁচশতাধিক স্কুল শহরে রয়েছে আপনার মনের মতো স্কুলটি বেছে নিন।”

প্রসঙ্গত, করোনাকালে হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুলের টিউশন ফি ৫০ ভাগ কমানোসহ কয়েকটি দাবিতে বেশ কিছুদিন ধরে শান্তিপূর্ণ আন্দোলন করে আসছিল হার্ডকো অভিভাবক ফোরাম।  অভিভাবকরা বলেন, করোনার এই সময়ে তাদের অনেকেরই আয় কমে গেছে। অনেকের জন্য পুরো টিউশন ফি দেয়া কষ্টসাধ্য। তাই করোনাকালে যাতে টিউশন ফি অর্ধেক নেওয়া হয় সেই দাবি জানাচ্ছেন তারা। এছাড়া সমস্যাকে দীর্ঘায়িত করে, বকেয়া টিউশন ফিকে কেন্দ্র করে রিপোর্ট কার্ড, নতুন ক্লাসে উত্তরণ নিয়ে কোন অনৈতিক চাপ প্রয়োগ থেকে বিরত থাকা, হ্রাসকৃত ফি কিস্তিতে পরিশোধের ব্যবস্থা করা ও অভিভাবকদের হয়রানি বন্ধ করার দাবিও রয়েছে তাদের।  
শীর্ষ নিউজ/বিজ্ঞপ্তি