মঙ্গলবার, ১৯-জানুয়ারী ২০২১, ১১:৫২ অপরাহ্ন
  • বিনোদন
  • »
  • মিশরে পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি: মডেল গ্রেপ্তার, তোলপাড়

মিশরে পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি: মডেল গ্রেপ্তার, তোলপাড়

shershanews24.com

প্রকাশ : ০৩ ডিসেম্বর, ২০২০ ১১:৩৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : মিশরের কথা ভাবলেই চোখে ভেসে আসে পিরামিড। আর সেই সাথে ভেসে ওঠে বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী ক্লিওপেট্রার কল্পিত মুখ। দেশটির ইতিহাসের সাথে পিরামিড আর ক্লিওপেট্রা যেনো অঙ্গাঙ্গীভাবে জড়িত। এবার পিরামিডের সামনে ক্লিওপেট্রার সাজে ছবি তোলায় খ্যাতনামা মডেল সালমা আল-শিমিকে গ্রেপ্তার করেছে মিশরীয় পুলিশ। সেই সাথে ফটোগ্রাফারকেও গ্রেপ্তার করা হয়। অবশ্য পরে তারা জরিমানা দিয়ে ছাড়া পান।


আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো গুরুত্বসহকারে এ খবর প্রচার করছে। নভেম্বরের শেষেই মিশরের এক পিরামিডের সামনে এই ছবিগুলো তুলেছিলেন ওই ফটোগ্রাফার।

প্রাচীন মিশরীয় বেশেই ক্যামেরার সামনে পোজ দেন সালমা। সেই ছবি আপলোড করেন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে। অল্প সময়েই দাবানলের মতো তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। মিশরীয় প্রশাসনেরও নজরে পড়ে। এরপরই ফ্যাশন ফটোগ্রাফারকে পিরামিডের সম্মানহানির জন্য গ্রেপ্তার করা হয়।

সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ দাবি করেন সালমাকেও গ্রেপ্তার করা হয়েছে। তবে আরেকটি সূত্রের খবর, মিশরের মডেলকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি। তবে তাকেও এই শাস্তির মুখে পড়তে হবে। খুব শিগগিরিই তাকে গ্রেপ্তার করা হবে বলে শোনা গিয়েছে।

ফটোশুটের একটি ভিডিও-ও আপলোড করেছিলেন সালমা। উল্লেখ্য, মিশরের পর্যটনের অন্যতম আকর্ষণ প্রাচীন এই পিরামিডগুলো। অন্যান্য বছর সারা বিশ্ব থেকে মানুষ আসেন এগুলো একবার দেখতে। তবে এবার করোনার কারণে পর্যটকদের সংখ্যা অনেক কম। প্রায় নেই বললেই চলে। সেই সুযোগেই এই ফটোশুট করেছিলেন প্রখ্যাত মডেল। অবশ্য পিরামিডের সামনে আপত্তিকর ছবি তোলার জন্য গ্রেপ্তারির ঘটনা এর আগেও মিশরের ঘটেছে।


 সালমার এই ছবিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। একাংশের মতে পিরামিডের মতো পবিত্র সৌধকে অপমান করেছেন মডেল। অনেকের মতে আবার এমন কিছু অশালীন পোশাক পরেননি তিনি। তবে মতামত যাই হোক পরিস্থিতি বেগতিক।

শীর্ষনিউজ/আরএইচ