শনিবার, ২২-ফেব্রুয়ারী ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন
  • বিনোদন
  • »
  • আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে বিজেপির রোষানলে দীপিকা

আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে বিজেপির রোষানলে দীপিকা

shershanews24.com

প্রকাশ : ০৮ জানুয়ারী, ২০২০ ০৩:০৫ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) নির্যাতিত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েলেন বলিউড সেনসেশন দীপিকা পাড়ুকোন।
আর এতেই বেজায় চটেছে বিজেপির গেরুয়া শিবির। সোশ্যাল মিডিয়ার এই জনপ্রিয় তারকাকে আক্রমন শুরু হয়ে গেছে। খবর আনন্দবাজার পত্রিকার।
বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সাবরমতী হলের বাইরে টি পয়েন্টে মঙ্গলবার সন্ধ্যায় জেএনইউ সাবেক শিক্ষার্থী এবং শিক্ষক সংগঠনের প্রতিবাদসভা ছিল।
ছাত্র সংসদের আহত নেত্রী ঐশী ঘোষসহ প্রতিবাদী ছাত্রছাত্রীরাও ছিলেন। ছিলেন কানহাইয়া কুমার।
কানহাইয়া যখন আজাদির স্লোগান তুলছিলেন, তাদের সবার পাশেই দাঁড়িয়েছিলেন দীপিকা।
ঐশীকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, তিনি কোনও বক্তৃতা করবেন না। শুধু ছাত্রছাত্রীদের পাশে থাকার বার্তা দিতেই এসেছেন। পরে ঐশীর ফেসবুক পেজে সেই ছবি দিয়ে লেখা হয়, ‘প্রতিটি অন্যায়ের বিরুদ্ধে মুখ খুলুন।’
সোমবার থেকেই দিল্লিতে রয়েছেন দীপিকা। এক অ্যাসিড-আক্রান্ত তরুণীর ঘুরে দাঁড়ানোর লড়াই নিয়ে নতুন ছবির প্রচারেই তিনি এসেছেন।
একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘মানুষ যে নির্ভয়ে বেরিয়ে এসে নিজের মত প্রকাশ করছেন, সেটা খুব ইতিবাচক।’
এনআরসি-সিএএ এবং জামিয়া-জেএনইউয়ের শিক্ষার্থীদের উপরে হামলার বিরুদ্ধে দেশজুড়ে প্রতিবাদের ঢল নেমেছে।
দেরিতে হলেও বলিউডের বেশ কয়েক জন তারকা ধীরে ধীরে সরব হতে শুরু করেছেন। অনুরাগ কাশ্যপ-স্বরা ভাস্করের মতো বরাবরের প্রতিবাদী মুখগুলোর বাইরেও আরও অনেকে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলছেন।
আলিয়া ভাট, তাপসী পন্নু, রাজকুমার রাও, আয়ুষ্মান খুরানা, হৃতিক রোশন, অজয় দেবগন, অনিল কাপুররা ছাত্রপীড়নের নিন্দা করেছেন।
মুম্বইয়ে একের পর এক প্রতিবাদ সমাবেশে উপচে পড়েছে ভিড়। কয়েক মাস আগে গোটা বলিউড প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তুলতে একজোট হলেও রোববার পীযূষ গয়ালের আমন্ত্রণ দৃশ্যত ফ্লপ করেছে।
আর যে দীপিকার স্বামী রণবীর সিংহ প্রধানমন্ত্রীকে ‘জাদু কি ঝাপ্পি’ দিয়েছিলেন, সেই দীপিকাই নির্যাতিতদের প্রতিবাদ সভায় যোগ দিয়েছেন।
গেরুয়া শিবির থেকে পাল্টা আক্রমণ অবশ্য শুরু হয়ে গিয়েছে। দিল্লি বিজেপির মুখপাত্র তেজিন্দার পাল সিংহ বগ্গা ইতিমধ্যে ‘টুকরে টুকরে গ্যাং’-এর সমর্থনে দাঁড়ানোর ‘অপরাধে’ দীপিকার সমস্ত ছবি বয়কট করার ডাক দিয়েছেন।
টুইটারে বিজেপির নেতাকর্মীরা সমস্বরে তাতে গলা মিলিয়েছেন। দীপিকা এর আগে ‘পদ্মাবত’ ছবি ঘিরে করণী সেনার রোষে পড়েছিলেন।
সে সময় তার নাক কেটে নেয়ার হুমকি দেয়া হয়েছিল, ছবি বয়কটের ডাক দেয়া হয়েছিল। এ বারের বয়কট আহ্বান নিয়ে দীপিকা কোনো প্রতিক্রিয়া এখনও জানাননি।
উল্লেখ্য, রোববার রাতে নেহেরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় মুখোশধারীরা। এতে বিশ্ববিদ্যালয়ের ৪২ শিক্ষক-শিক্ষার্থী আহত হন।
শীর্ষনিউজ/জে