বুধবার, ২৮-অক্টোবর ২০২০, ০৩:০১ অপরাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • করোনার তাণ্ডবে বিশ্বে মৃত্যু ছাড়াল পৌনে ১০ লাখ

করোনার তাণ্ডবে বিশ্বে মৃত্যু ছাড়াল পৌনে ১০ লাখ

shershanews24.com

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৯ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ১৮ লাখ ১২ হাজার। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৭৫ হাজারের বেশি।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৭৫ হাজার ৯৫১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৮ লাখ ১২ হাজার ৮৫৪ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৩৬১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫ হাজার ৪৭৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭০ লাখ ৯৮ হাজার ২৯১ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৫০ হাজার ৫৪০ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ হাজার ৭৭ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৯৫ হাজার ৩৩৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪ হাজার ৩৪৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ০৫ হাজার ২৬৩ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ২২ হাজার ২৪১ জন। আর মৃতের সংখ্যা ১৯ হাজার ৭৯৯ জন।


শীর্ষ নিউজ/এন