রবিবার, ০৮-ডিসেম্বর ২০১৯, ০৫:২১ অপরাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮১ ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮১ ডেঙ্গু রোগী

shershanews24.com

প্রকাশ : ০২ ডিসেম্বর, ২০১৯ ০৫:০৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ধীরে ধীরে কমলেও এখনও এ রোগের প্রাদুর্ভাব রয়ে গেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট ৮১ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর হাসপাতালে ৪৫ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৩৬ জন ভর্তি হয়েছেন।
ডা. আয়েশা আক্তার জানান, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৮১ জনসহ ২ ডিসেম্বর পর্যন্ত ১ লাখ ২৮২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৯ হাজার ৬২৪ জন, চিকিৎসাধীন রয়েছেন ৩৯৪ জন। আর ডেঙ্গু সন্দেহে ২৬৪টি মৃত্যুর মধ্যে ২০৪টি তথ্য পর্যালোচনা করে ১২৯ জনের এই রোগে মৃত্যু বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
শীর্ষনিউজ/এ