শুক্রবার, ০৫-জুন ২০২০, ০২:২৯ অপরাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • করোনা প্রতিরোধে ৫শ’ স্বেচ্ছাসেবকের তালিকা করল বিএমএ

করোনা প্রতিরোধে ৫শ’ স্বেচ্ছাসেবকের তালিকা করল বিএমএ

shershanews24.com

প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ১১:০৩ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : করোনা প্রতিরোধে ৫শ’ জন স্বেচ্ছাসেবক চিকিৎসকের নামের তালিকা প্রণয়ন করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। সোমবার সংগঠনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। এতে বলা হয়েছে, ইতোমধ্যে ৫শ’ স্বেচ্ছাসেবক চিকিৎসকের নামের তালিকা প্রণয়ন করেছে। সারা দেশ থেকে আরও স্বেচ্ছাসেবক চিকিৎসকের নাম আহ্বান করা হয়েছে। সে অনুযায়ী প্রায় ২ শতাধিক চিকিৎসক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন।


এছাড়া কেন্দ্রীয় বিএমএ ঢাকার বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে যা আগামীকাল থেকে প্রতিটি হাসপাতালে পর্যায়ক্রমে প্রদান করা হবে। এছাড়া বাংলাদেশের প্রতিটি জেলায় পিপিই প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি বিএমএ চিকিৎসক ও জনসাধারণের মধ্যে মাস্ক, স্যানিটাইজার প্রদানসহ করোনা প্রতিরোধে নানা কর্মসূচি গ্রহণ করেছে। চিকিৎসকরা নিজেদের নিরাপত্তা নিশ্চিতে চিকিৎসা কাজে এ দুর্যোগপূর্ণ মুহূর্তে হাসপাতালে আগত রোগীদের সেবায় নিজেদের নিশ্চিত ভূমিকা রাখতে আহ্বান জানিয়েছে।

সারা দেশের বিএমএ প্রতিটি জেলা শাখাকে করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্র খুলে হটলাইন চালু করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। সে অনুযায়ী খুলনা, যশোর, মৌলভীবাজার, সুনামগঞ্জ, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ময়মনসিংহসহ অনেক জেলায় করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্রসহ হটলাইন চালু করা হয়েছে। অন্যান্য জেলায় দ্রুততম সময়ের মধ্যে হটলাইন চালু করা হবে। 
করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্রর আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং সদস্য সচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী। সদস্য ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া (০১৭১১-৫২০৯০৯, ০১৭৪১-৩২৯৩৯৬), ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু (০১৭১৬-৫৫৫৮৩২), ডা. কামরুল হাসান খান (০১৭১১-৫৬৩৪৮০), ডা. মো. শারফুদ্দিন আহমেদ (০১৭১১-৫৪২৪৬২), ডা. মোহাম্মদ মুশতাক হোসেন (০১৫৫২-৪১০৪৪৫), ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী (০১৮১৯-২১৩২২৩), ডা. জহুরুল হক সাচ্চু (০১৭১৫-২১৯৫০৮), ডা. উত্তম কুমার বড়–য়া (০১৮১৯-৪০২৩৫৮), ডা. মো. কামরুল হাসান মিলন (০১৭৩২-০৭০২৩১), ডা. সোহেল মাহমুদ (০১৭১১-১১৭৩৪৪), ডা. পূরবী রাণী দেবনাথ (০১৭১১-১৭৫৩০৩), ডা. কাজী শফিকুল হালিম জিম্মু (০১৭১৮-২২৭৬৭৭), ডা. মো. বাবরুল আলম (০১৭১৬-৬১১৫৯০), ডা. মো. শেখ শহীদ উল্লাহ (০১৯৮৮-৫৫৮৮২২, ০১৭৮৮-৫৫৮৮২২), ডা. হোসেন মোহাম্মদ মুস্তাফিজুর রহমান (০১৭২০-৫৮১৫৮৩), ডা. মো. জাবেদ (০১৭৪১-৪০৬২১০)।
শীর্ষনিউজ/এসএসআই