শনিবার, ২৬-সেপ্টেম্বর ২০২০, ০৯:০২ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৯ হাজারেরও বেশি

shershanews24.com

প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১১:৪৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বাড়ছেই। শেষ খবর অনুযায়ী, আজ বৃহস্পতিবার রাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত লাখ ৪৯ হাজার ৬৩১ জনে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের দুই কোটি ৯ লাখ ৩৩ হাজার ৫৭০ জন। তাদের মধ্যে বর্তমানে ৬৩ লাখ ৮৫ হাজার ৬৫৫ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ৫৬১ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৩৭ লাখ ৯৭ হাজার জন সুস্থ হয়ে উঠেছে।

এদিকে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে তিন হাজার ৫৫৭ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৬১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৬৯ হাজার ১১৫ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭৮২ জন। এ নিয়ে এক লাখ ৫৪ হাজার ৮৭১ জন করোনা থেকে সুস্থ হলো।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭টি ল্যাবে ১৩ হাজার ১৬২ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ৬১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৯২ জনের।

২৪ ঘণ্টায় মৃত ৪৪ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ১৩ জন নারী রয়েছেন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৮১৩ জন ও নারী মৃত্যুবরণ করেছেন ৭৪৪ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে চারজন, রংপুর বিভাগে দুজন মৃত্যুবরণ করেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪১ জন এবং বাড়িতে মৃত্যুবরণ করেছেন তিনজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত মোট ১৩ লাখ ১৫ হাজার ৯০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

শীর্ষনিউজ/এসএসআই