বুধবার, ০৮-এপ্রিল ২০২০, ০৩:৪৪ অপরাহ্ন

করোনাভাইরাস: বিশ্বজুড়ে মৃত্যু ২২ হাজার ছাড়াল

shershanews24.com

প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১১:১১ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৬৪৮ পেরোনোর পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, যা এখন ২২ হাজার ১৮৪ বলে এক পরিসংখ্যানে জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

চীনের বাইরে ২শ’ টি দেশে করোনাভাইরাসের বিস্তার ঘটেছে। চীন থেকে ছড়ালেও এখন নভেল করোনাভাইরাস মহামারী কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ।

মহাদেশটির ইতালি মৃত্যু সংখ্যায় সবাইকে ছাড়িয়ে প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি করে ভাইরাসটি কতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

বিশ্বে ইতালিতেই এখন করোনাভাইরাসে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।সর্বশেষ তথ্যানুযায়ী,ইতালিতে মৃতের সংখ্যা ৭ হাজার ৫০৩। আর আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৩৮৬ জন।

ওদিকে,স্পেন ইতোমধ্যে মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে ইতালির পরেই স্থান নিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরো ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৪,০৮৯ জনে পৌঁছেছে বলে বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

আসছে দিনগুলোতে যুক্তরাষ্ট্র করোনাভাইরাস মহামারীর নতুন উপকেন্দ্র হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।যুক্তরাষ্ট্রে প্রতিদিনই আসছে নতুন আক্রান্তের খবর।

গতদিনে করোনাভাইরাসে নতুন যতজন আক্রান্ত হয়েছে তার এক তৃতীয়াংশই যুক্তরাষ্ট্রের।সেখানে নতুন ১৫ হাজার মানুষ করোনাভাইরাস আক্রান্ত হওয়াসহ নতুন ২৬০ জনের মৃত্যু হয়েছে।হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে দেশটিতে মোট মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে।এবং আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ২৪৬ তে দাঁড়িয়েছে।

দেশটিতে নিউ ইয়র্কেই বেশিসংখ্যক মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছে।সেখানে আক্রান্তের সংখ্যা ২০ হাজার এবং মৃত্যু হয়েছে ২৮০ জনের।

শীর্ষ নিউজ