শুক্রবার, ০৫-জুন ২০২০, ০৪:১৬ অপরাহ্ন

করোনার থাবায় বিশ্বে প্রায় ৪৯ হাজার মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ০২ এপ্রিল, ২০২০ ০৬:১৮ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: করোনা যেন অভিশাপ। সংক্রমণে লাগাম তো দূর অস্ত, যত দিন গড়াচ্ছে ততই বা়ডছে মৃত্যুর সংখ্যা। করোনায় মৃত্যুর সংখ্যায় বুধবার নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলল আমেরিকা, স্পেন ও ইংল্যান্ড। ওই তিনটি দেশেই ওই দিন সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। 

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, পৃথিবীজুড়ে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ৪৯ হাজার ছাড়িয়ে গিয়েছে। আক্রান্ত হয়েছেন সাড়ে ৯ লাখেরও বেশি মানুষ।

বুধবার আমেরিকাতেই মৃত্যু হয়েছে ৮৮৪ জনের। সব মিলিয়ে আমেরিকায় মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। সেখানে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৬ হাজার। ভয়াবহ পরিস্থিতি স্পেনেরও। সেখানে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৬৪ জন মানুষের। সে দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৯ হাজারের বেশি মানুষের। 
ইংল্যান্ডে এক দিনে মারা গিয়েছেন ৫৬৩ জন। সেখানে মোট দু’হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন এ পর্যন্ত। দেশের পরিস্থিতি দেখে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেই ফেলেছেন, ‘‘দুঃখজনক, খুবই দুঃখজনক ঘটনা।’’ বরিস নিজেও করোনায় আক্রান্ত হয়েছেন।

মৃতের সংখ্যার নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। সেখানে মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে জার্মানি ও ফ্রান্সেও। দুনিয়া জুড়ে করোনার এই তাণ্ডবের মধ্যেই অবশ্য আশার আলো দেখা যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় দু’লাখ মানুষকে করোনার কবল থেকে মুক্ত করেছেন চিকিৎসকরা।
শীর্ষ নিউজ /এন