শুক্রবার, ১০-জুলাই ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

বাড্ডায় ৬ দিন ধরে পানি নেই

shershanews24.com

প্রকাশ : ১৭ মার্চ, ২০২০ ০৮:২০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : পানির দাম বাড়িয়েছে ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা)। আগামী ১ এপ্রিল থেকে নতুন দাম কার্যকর হবে। তবে পানির দাম বাড়লেও এই প্রতিষ্ঠানটির সেবার মান কতটা উন্নত হবে সেই প্রশ্ন থেকেই যাচ্ছে অন্তত এর সেবাগ্রহীতাদের অভিযোগের কারণে।

পানির মান, পানি সরবরাহ থেকে শুরু করে ওয়াসার বিরুদ্ধে এর সেবাগ্রহীতাদের অভিযোগের শেষ নেই। গরমকালে পানির সংকট যেন ঢাকাবাসীকে হাঁপিয়ে তোলে। দিনের পর দিন বিভিন্ন এলাকায় পানির সংকট চরম আকার ধারণ করে।

তবে এবার গরম পড়ার আগেই পানির সংকটে পড়েছেন রাজধানীর বাড্ডা এলাকার বাসিন্দারা। গত ছয়দিন ধরে মধ্যবাড্ডা পোস্ট অফিস থেকে শুরু করে পাঁচতলা বাজার হয়ে কৃষি ব্যাংক রোডের বিভিন্ন ফ্ল্যাটে পানি নেই। এতে চরম ভোগান্তিতে রয়েছেন ওই এলাকার অন্তত শতাধিক পরিবার।

বেশি ভোগান্তিতে রয়েছেন যাদের বাসায় ছোট বাচ্চা রয়েছে তারা। গোসল করা তো দূরের কথা, জারের পানি কিনে রান্নার কাজটা কোনোরকমে সারছেন তারা।

ওয়াসার সাথে যোগাযোগ করা হলে পানির স্তর নিচে নেমে যাওয়ার কথা বলেছে প্রতিষ্ঠানটি। এই কথা গত কয়েকবছর ধরে বলে আসছে তারা। কিন্তু এর সমাধান মেলেনি। যার কারণে আবারও পানির সংকট দেখা দিয়েছে।

এ বিষয়ে এলাকাবাসী ওয়াসাতে গত কয়েকদিন ধরে অভিযোগ জানিয়ে আসছেন। কিন্তু প্রায় এক সপ্তাহ হতে চললেও এর সমাধান হয়নি। বাড্ডা এলাকার দায়িত্বে থাকা সাব এসিসট্যান্ট ইঞ্জিনিয়ার মুরাদের সাথে যোগাযোগ করেছেন এলাকাবাসী। কিন্তু তিনিও আসছি, আসবো, দেখছি বলে অনেকটা দায় সেরেছেন।
শীর্ষনিউজ/এসএসআই