shershanews24.com
কাতার বিএনপির কমিটি অনুমোদন
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৯ ০৫:১৮ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শীর্ষনিউজ, ঢাকা: কাউন্সিল ও নির্বাচনের মধ্যদিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাতারে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাউন্সিল ও ভোটের মধ্যদিয়ে এ কমিটি গঠন করা হয়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) এ কমিটিকে অনুমোদন দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুমোদিত এ কমিটিতে আবু ছায়েদ সভাপতি ও শরিফুল হক সাজুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কাতার বিএনপির কমিটি অনুমোদন করায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অভিনন্দন জানিয়েছেন নবনির্বাচিত কাতার বিএনপির সভাপতি আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন আবু ছায়েদ। তার প্রাপ্ত ভোট ৭৬। সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে, কমিটি অনুমোদনের খবরে আনন্দ ছড়িয়ে পরে কাতার বিএনপির নেতাকর্মীদের মধ্যে। কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু জানান, এখন উৎসাহ-উদ্দীপনায় প্রবাস থেকে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে কাজ করবে।
শীর্ষনিউজ/এসএসআই