শুক্রবার, ০৪-ডিসেম্বর ২০২০, ১০:১৬ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • ইতিহাস গড়লেন মিসরের ৭৫ বছর বয়সী ফুটবলার

ইতিহাস গড়লেন মিসরের ৭৫ বছর বয়সী ফুটবলার

shershanews24.com

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০২০ ০৯:৫৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : বিশ্বের সবচেয়ে প্রবীণ ফুটবলার হিসেবে ইতিহাসের পাতায় স্থান করে নিলেন মিসরের ৭৫ বছর বয়সী এজ্জেলদিন বাহাদের। গত মার্চে রেকর্ড বইয়ে নাম লেখানোর প্রক্রিয়া শুরু করেন তিনি।

কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে তার সেই যাত্রা থমকে যাওয়ার উপক্রম হয়। তবে লক্ষ্যে অবিচল থেকে প্রায় ৭৫ বছর বয়সী মিসরের এজ্জেলদিন বাহাদের ঠিকই হয়ে গেলেন বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলার।

তৃতীয় বিভাগের দল অক্টোবর ৬-এর হয়ে দ্বিতীয় ম্যাচে পুরো ৯০ মিনিট খেলার পর গত শনিবার বাহাদেরকে এই খেতাব দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। ম্যাচে একটি পেনাল্টি মিস করেন বাহাদের। এল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে তার দল হারে ৩-২ গোলে।

সাবেক অপেশাদার এই ফুটবলার ৩ নভেম্বর ৭৫-এ পা দেবেন। গত মার্চে অভিষেক ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেছিলেন তিনি। রেকর্ডের অধিকারী হতে সেই সময়ই খেলতে চেয়েছিলেন আরেকটি ৯০ মিনিটের ম্যাচ। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে থমকে যায় তার পরিকল্পনা।

বাহাদের বলেন, তাকে দলে নেয়ায় ক্লাব স্পন্সর পেয়েছে। দলের পরিচিতি বেড়েছে। শনিবারের ম্যাচে মাঠে এসে তাকে উৎসাহ দিয়েছেন তার ছয় নাতির কয়েকজন। বর্তমানে চুক্তির বাইরে থাকলেও ভবিষ্যতে নিজের রেকর্ড নবায়নের ইচ্ছা প্রকাশ করেছেন বাহাদের- আমি স্বপ্ন দেখি আরও একবার নিজের রেকর্ড ভাঙার।
শীর্ষনিউজ/এসএসআই