বৃহস্পতিবার, ২৮-জানুয়ারী ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • পদত্যাগ ‘করবেন না’ জিদান

পদত্যাগ ‘করবেন না’ জিদান

shershanews24.com

প্রকাশ : ০২ ডিসেম্বর, ২০২০ ০৪:২১ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে শাখতার দোনেৎস্কর কাছে ২-০ গোলে হেরে রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান বলেছেন, তিনি পদত্যাগ করবেন না। এই হারের পর টুর্নামেন্টে টিকে থাকা কঠিন হবে রিয়ালের জন্য।

জিদান ম্যাচ শেষে বলেন, ‘আমি পদত্যাগ করব না। কাজ চালিয়ে যাব।’ প্রথম লেগে শাখতারের কাছে ৩-২ গোলে হেরেছিল জিদানের দল। ফিরতি লড়াইয়ে অনেকটা পাত্তাই পায়নি তারা। এদিন গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে শুরুতে আক্রমণে ভুগছিল ইউরোপের সফলতম দলটি।

৫৭তম মিনিটে গোল হজম করে তারা। প্রতি-আক্রমণে সতীর্থের উদ্দেশে কোভালেঙ্কোর বাড়ানো বলে তেমন কোনো হুমকি ছিল না; কিন্তু ডি-বক্সের মুখ থেকে সেই বল ঠেকিয়ে ভারানেকে দিতে গিয়ে ঠিকমতো পারেননি ফেরলঁদ মঁদি। ডি-বক্সে বল ধরে নিচু শটে জালে জড়ান দেতিনিয়ো।

এগিয়ে গিয়ে যেন আত্মবিশ্বাসী হয়ে ওঠে গত দুই রাউন্ডে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ১০ গোল খাওয়া শাখতার। অল্প সময়ের মাঝে কয়েকবার রিয়ালের রক্ষণে ভীতি ছড়ায় তারা।

এরই ধারাবাহিতায় ৮২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। দারুণ এক প্রতি-আক্রমণে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন ইসরায়েলের মিডফিল্ডার মানোর সলোমোন।

চলতি আসরে গ্রুপ পর্বে ৫ ম্যাচে এটি রিয়ালের জালে নবম গোল। নিজেদের ইতিহাসে আর কখনও এতো গোল হজম করতে হয়নি তাদের। দলটি সব প্রতিযোগিতা মিলে শেষ ছয় ম্যাচে মাত্র একটিতে জিতেছে।

এই হারে পয়েন্ট টেবিলে তিন নম্বরে নেমে গেছে রিয়াল। পাঁচ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে শাখতার দোনেৎস্ক। শেষ রাউন্ডে মুখোমুখি হবে রিয়াল-বরুশিয়া ও ইন্টার-শাখতার। প্রতিটি দলেরই সুযোগ আছে পরের রাউন্ডে ওঠার।
শীর্ষনিউজ/এসএসআই