শনিবার, ২৩-জানুয়ারী ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে শাস্তি পেলেন মেসি

ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে শাস্তি পেলেন মেসি

shershanews24.com

প্রকাশ : ০৩ ডিসেম্বর, ২০২০ ০৪:৪৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : লা লিগায় ওসাসুনার বিপক্ষে গোল করে নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সিতে ডিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু তাতে নিয়ম ভঙ্গ হওয়ায় পার পেলেন না আর্জেন্টাইন তারকা। শাস্তি পেতে হলো মেসিকে, সঙ্গে তার ক্লাব বার্সেলোনাকেও।

ওসাসুনার বিপক্ষে গোল করার পর বার্সা অধিনায়ক মেসি জার্সি খুলে ফেলেন। তিনি নিজের ছেলেবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সি পরে ছিলেন ভেতরে, যেখানে ক্যারিয়ারের শেষ দিকে খেলেছিলেন ম্যারাডোনা।

মেসির এমন আচরণে মুগ্ধ ফুটবলমহল। যদিও স্প্যানিশ ফুটবল সংস্থা তাদের আচরণবিধি ভঙ্গের বিষয়টিকে কোনোভাবেই প্রশ্রয় দিতে চায়নি। স্প্যানিশ সকার ফেডারেশন বিষয়টিকে সহানুভূতির সঙ্গে বিবেচনা করলেও বার্সেলোনার আবেদন সত্ত্বেও শাস্তি মকুব করেনি মেসির।

স্প্যানিশ ফুটবল সংস্থার শৃঙ্খলাবিধির ৯৩ নম্বর ধারায় স্পষ্ট উল্লেখ রয়েছে, উদ্দেশ্য যাই হোক না কেন, ম্যাচের মাঝে জার্সি খোলা অপরাধ হিসেবেই বিবেচিত হবে। উল্লেখ্য, মেসিকে সেদিনই হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি।

তা ছাড়া ম্যাচের মাঝে অন্য দলের প্রচার করাও শাস্তিযোগ্য অপরাধ। মেসি শুধু বার্সেলোনার জার্সি খোলেননি, তিনি নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সি পরেছিলেন। তাই ফেডারেশন ৬০০ ইউরো জরিমানা করে মেসিকে। বার্সেলোনাকে জরিমানা গুনতে হয় ১৮০ ইউরো।
শীর্ষনিউজ/এসএসআই