সোমবার, ০৯-ডিসেম্বর ২০১৯, ১০:২৮ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • মোস্তাফিজ কেন ফিরে এলেন বিমানবন্দর থেকে

মোস্তাফিজ কেন ফিরে এলেন বিমানবন্দর থেকে

shershanews24.com

প্রকাশ : ০৯ অক্টোবর, ২০১৯ ০৮:২৮ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: মিরপুরের বাসা থেকে মোস্তাফিজুর রহমান কাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রওনা দিয়েছিলেন বিকেল সাড়ে ৪টায়। বৃহস্পতিবার থেকে শুরু ২১তম জাতীয় লিগের প্রথম রাউন্ড খেলবেন বলে তাঁর যাওয়ার কথা ছিল খুলনায়। বিমানবন্দরে পৌঁছে জানলেন তাঁকে খুলনায় যেতে হবে না, খুলনার হয়ে খেলতে হবে না কাল থেকে শুরু হতে যাওয়া রংপুরের বিপক্ষে ম্যাচটি।

মোস্তাফিজ লাগেজ নিয়ে ফিরে এলেন বাসায়। কেন খুলনায় ফিজকে খুলনায় যেতে হলো না, কেনই-বা তাঁকে ম্যাচ খেলতে হবে না, সেটির কারণ ব্যাখ্যা করলেন নির্বাচক হাবিবুল বাশার, ‘কাল দুপুরে জাতীয় দলের ফিজিও জুলিয়ান (ক্যালেফাতো) আমাদের বার্তা পাঠিয়েছে মোস্তাফিজকে যেন প্রথম রাউন্ড না খেলানো হয় । মোস্তাফিজ পুরোপুরি চোটমুক্ত নয়। এর মাঝে সে যে বোলিং করেছে সেটি চার দিনের ম্যাচ খেলতে যথেষ্ট নয়। ফিজিওর পরামর্শ মেনে সে পরের ম্যাচ থেকে খেলবে। মোস্তাফিজ কিন্তু ম্যাচটা খেলতেই চেয়েছিল। সে বিমানবন্দরে চলেও গিয়েছিল। সেখান থেকে ফিরে এসেছে। যেহেতু ফিজিও না করেছে এ কারণে আমরা তাকে খেলাচ্ছি না।’

মোস্তাফিজের জায়গায় খুলনা দলে সুযোগ পাচ্ছেন তরুণ পেসার মোহাম্মদ রনি। জাতীয় লিগের প্রথম রাউন্ড খেলা হচ্ছে না সোহাগ গাজী-ইয়াসির রাব্বীরও। সোহাগ-ইয়াসির উতরে যেতে পারেননি ফিটনেস টেস্টে। ঢাকা বিভাগের অধিনায়ক নাদিফ চৌধুরীরও প্রথম রাউন্ড খেলা হচ্ছে না একই কারণে। তাঁর জায়গায় কে নেতৃত্ব দেবে ঢাকা বিভাগকে, সেটি ঠিক হওয়ার কথা আজ রাতে টিম মিটিংয়ে।

জাতীয় লিগ শুরুর আগে এক মজার দৃশ্য দেখা গেল আজ বিকেলে। বিসিবির মিডিয়া বিভাগ আগেই জানিয়েছিল, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিভাগ, ঢাকা মেট্রো, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অধিনায়কেরা। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে সময় মতো আসতে পারলেন শুধু চট্টগ্রাম ও ঢাকা মহানগরের অধিনায়ক মুমিনুল হক ও মার্শাল আইয়ুব। ট্রফি উন্মোচনের পর্বটা এমন দুজন অধিনায়ক সারলেন যাঁদের এই মৌসুমে শিরোপা ছুঁয়ে দেখার সুযোগই নেই! দুজনের দলই যে খেলবে দ্বিতীয় স্তরে। এ স্তরে দুর্দান্ত করলে সর্বোচ্চ প্রথম স্তরে পদোন্নতি হবে—ট্রফি তো আর জেতা যাবে না!

ট্রফি না জেতা গেলেও নভেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে জাতীয় লিগ ভীষণ কাজে দেবে বলে মনে করেন চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল, ‘চার দিনের ম্যাচ সব সময়ই প্রস্তুতির জন্য ভালো, সে যেখানেই খেলতে যান। প্রস্তুতি হিসেবে আমি জাতীয় লিগ বা বিসিএল হাতছাড়া করতে চাই না। আমার কাছে মনে হয়, এখানে ভালো খেলতে পারলে টেস্টের ভালো একটা প্রস্তুতি হবে। এটা আসলে নিজের ওপর নির্ভর করে, কীভাবে আপনি প্রস্তুতি নিতে চান।’

জাতীয় লিগের প্রথম রাউন্ডের সূচি (১০-১৩ অক্টোবর):
ম্যাচ: ভেন্যু
রাজশাহী বনাম ঢাকা: ফতুল্লা
রংপুর বনাম খুলনা: খুলনা
বরিশাল বনাম সিলেট: রাজশাহী
ঢাকা মহানগর বনাম চট্টগ্রাম: মিরপুর
* প্রতিটি ম্যাচ শুরু সকাল সাড়ে ৯টা 
শীর্ষনিউজ/এ