রবিবার, ১৭-নভেম্বর ২০১৯, ০৯:১৫ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • বিসিবির দুর্নীতি-ম্যাচ ফিক্সিং নিয়ে যা বললেন সাবের হোসেন চৌধুরী

বিসিবির দুর্নীতি-ম্যাচ ফিক্সিং নিয়ে যা বললেন সাবের হোসেন চৌধুরী

shershanews24.com

প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১২:১৫ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: বাংলাদেশের ক্রিকেটের অবস্থা নিয়ে সেনসেশনাল বা স্পর্শকাতর অভিযোগ তুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক প্রধান সাবের হোসেন চৌধুরী। 
মঙ্গলবার তিনি বলেছেন, বোর্ড ম্যাচ ফিক্সিংকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে অনুমোদন দিচ্ছে। একই সঙ্গে তিনি বাংলাদেশের ক্রিকেটারদের চলমান ধর্মঘটকে সমর্থন করেছেন। 
অভিযোগ তুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দুর্নীতি নিয়ে। বলেছেন, ক্রিকেট পরিচালনা বোর্ডে দুর্নীতির শিকড় অনেক গভীরে প্রোথিত। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এসব অভিযোগ তুলেছেন বলে খবর দিয়েছে অনলাইন হিন্দুস্তান টাইমস। 
সাবের হোসেন চৌধুরী টুইটে বলেছেন, বিসিবি টাইগার্স হলো বিশ্বের মধ্যে একটিমাত্র জাতীয় স্পোর্টিং বডি, যারা ম্যাচ ফিক্সিং, দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া অনুমোদন করছে। এটা অবিশ্বাস্য। 
এই ইস্যুটি বহুবার আমি নিজে তুলে ধরেছি।

হিন্দুস্তান টাইমস আরো লিখেছে, বাংলাদেশের ক্রিকেটাররা ১১ দফা দাবি দিয়েছেন। তাদের সেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা ক্রিকেট সংক্রান্ত কোনো কার্যক্রমে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গত মাসে বিপিএল-এর ফ্রাঞ্চাইজ ভিত্তিক মডেল বাতিল করার সিদ্ধান্ত নেয় বিসিবি। ধর্মঘটে যাওয়া ক্রিকেটারদের দাবিগুলোর মধ্যে সেই সিদ্ধান্ত পাল্টানোর দাবি রয়েছে। বিসিবির ওই সিদ্ধান্তের ফলে বিপিএলে পেশাদার ক্রিকেটারদের গড় আয় সব সময়ের মধ্যে সর্বনিম্ন অবস্থায় চলে এসেছে। এ ছাড়া ক্রিকেট পরিচালনা পরিষদ প্রথম শ্রেণির প্রতিযোগিতায় ম্যাচ ফি বৃদ্ধি করেনি। এই প্রতিযোগিতা শুরু হয় এ মাসের শুরুতে। সোমবার ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে সংবাদ সম্মেলনে দাবি তুলে ধরার সময় উপস্থিত ছিলেন অলরাউন্ডার শাকিব আল হাসান, মাহমুদুল্লাহ ও সুখ্যাত খোলোয়াড়রা। ওদিকে ভারত সফরের শিডিউল রয়েছে বাংলাদেশের। তাদের ভারতে তিনটি টি-২০ ম্যাচ ও দুটি টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে, যা শুরু হবে ৩রা নভেম্বর। 
শীর্ষনিউজ/জে