সোমবার, ০৬-জুলাই ২০২০, ১১:৪২ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • তিন স্বর্ণে বাংলাদেশের স্মরণীয় দিন

তিন স্বর্ণে বাংলাদেশের স্মরণীয় দিন

shershanews24.com

প্রকাশ : ০৩ ডিসেম্বর, ২০১৯ ১১:৫৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : এসএ গেমসে দারুণ একটা দিন পার করল বাংলাদেশ। সোমবার গেমসের তৃতীয় দিনে মোট ৩টি স্বর্ণ পদক জয় করেছে বাংলাদেশ। তিনটি স্বর্ণই এসেছে কারাতে ডিসিপ্লিন থেকে।

কারাতেতে ছেলেদের ব্যক্তিগত ইভেন্ট থেকে একটি ও মেয়েদের ব্যক্তিগত ইভেন্ট থেকে জোড়া স্বর্ণ পায় বাংলাদেশ। এ ছাড়া এদিন ৪টি রুপা ও ৪টি ব্রোঞ্জ পদক পেয়েছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে সব মিলে ৪ স্বর্ণ, ৬ রুপা ও ১৭ ব্রোঞ্জসহ বাংলাদেশের অর্জন ২৭ পদক।

কারাতে থেকেই তিন স্বর্ণ
দিনের প্রথম স্বর্ণটি উপহার দেন আল-আমিন ইসলাম। ছেলেদের কারাতে ৬০ কেজি কুমিতে শ্রেষ্ঠত্ব দেখান তিনি। মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজি কুমিতে স্বর্ণ জিতেন মারাজান আক্তার প্রিয়া। এর খানিক পরই ৬১ কেজি কুমিতে দেশকে স্বর্ণ এনে দেন হুমায়রা আক্তার অন্তরা। আগের দিন তায়কোয়ান্দো থেকে দেশকে প্রথম স্বর্ণ উপহার দিয়েছিলেন দিপু চাকমা।

শুটিংয়ে দুই রুপা
দিনের ৪ রুপার দুটিই বাংলাদেশ পেয়েছে শুটিং দলগত ইভেন্ট থেকে। মেয়েদের দলগত ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে রুপা জিতেন সৈয়দা আতকিয়া হাসান দিশা, উম্মে জাকিয়া সুলতানা টুম্পা ও শারমিন আক্তার রত্না। ছেলেদের দলগত ৫০মিটার এয়ার রাইফেল থ্রি পজিশনে রুপা জয় করেন আবদুল্লাহ হেল বাকী, শোভন চৌধুরী ও ইউসুফ আলী।

হাইজাম্পে মাহফুজ ও উশুতে ওমরের রুপা
শুটিংয়ের দুটি বাদে দিনের অন্য দুই রুপার একটি আসে অ্যাথলেটিকসের হাইজাম্প ইভেন্ট থেকে। পুরুষদের হাই জাম্পে জাতীয় রেকর্ড গড়ে রুপা জয় করেন মাহফুজুর রহমান। অন্যটি আসে উশু থেকে। ছেলেদের চ্যাং চুয়ান ইভেন্টে বাংলাদেশকে রুপা উপহার দেন ওমর ফারুক।

তিন স্বর্ণের কারাতে দিয়েছে দু’টি ব্রোঞ্জও
তিন স্বর্ণের সঙ্গে কারাতে দুটি ব্রোঞ্জ পদকও উপহার দিয়েছে এদিন। ২০১০ এসএ গেমসে সোনাজয়ী মরিয়ম খাতুন বিপাশাকে নিয়ে বড় আশা থাকলেও মেয়েদের কুমিতে অনূর্ধ্ব-৬৮ ইভেন্টে ব্রোঞ্জ পেয়ে হতাশ করেছেন বিপাশা। আর ছেলেদের কুমিতে অনূর্ধ্ব-৬৭ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন মোহাম্মদ ফেরদৌসের।

উশুতে এক রুপার সঙ্গে দুই ব্রোঞ্জ
ওমর ফারুকের রুপা জয়ের দিনে উশু থেকে আরো দুটি ব্রোঞ্জও পেয়েছে বাংলাদেশ। সানদা অনূর্ধ্ব-৭০ কেজি ওজন শ্রেণিতে লিটন আলী ব্রোঞ্জ পদক অর্জন। মেয়েদের সানদা অনূর্ধ্ব-৫২ কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জ জিতেন ফাহামিদা তাবাসসুম।

ক্রিকেটে মেয়েদের শুভ সূচনা
মেয়েদের ক্রিকেটে বাংলাদেশ পেয়েছে শুভ সূচনা। শ্রীলঙ্কাকে তারা হারিয়েছে ৭ উইকেটের ব্যবধানে।

হতাশার বৃত্তে ফুটবলাররা
ফুটবলে ফের ধাক্কা খেয়েছে বাংলাদেশ। মালদ্বীপের সঙ্গে ১-১ ড্র করে ফাইনালের স্বপ্ন ধূসর হয়েছে জেমি ডে’র শিষ্যদের।
শীর্ষনিউজ/এসএসআই