সোমবার, ০৬-এপ্রিল ২০২০, ০৮:৪৯ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • পাকিস্তান সফরে মুশফিককে নিয়ে ধোঁয়াশা

পাকিস্তান সফরে মুশফিককে নিয়ে ধোঁয়াশা

shershanews24.com

প্রকাশ : ১৭ জানুয়ারী, ২০২০ ০৬:৪৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: সব শঙ্কা কাটিয়ে চলতি মাসেই পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে এ সফরে উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কিছুদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, পাকিস্তান সফরে যেতে চান না মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত এই অভিজ্ঞ ব্যাটসম্যান নাও যেতে পারেন।

এরই মধ্যে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে পাকিস্তানে না যাওয়ার বিষয়টি জানিয়ে দিয়েছেন মুশফিক। অবশ্য এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। আজ শুক্রবার মুশফিকের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে।

গণমাধ্যমকে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘মুশফিক পাকিস্তানে না খেলার জন্য আমাদের প্রধান নির্বাচককে (মিনহাজুল আবেদীন নান্নু) ফোন করেছে। তবে এখনো এটা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা আজই বোর্ডকে তা জানাব। বোর্ড  এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

এদিকে পাকিস্তান সফরের খুব বেশি দিন বাকি নেই। এরই মধ্যে টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। বাংলাদেশের স্কোয়াডও প্রায় প্রস্তুত। আজ রাতে বোর্ডপ্রধানের অনুমতি নিয়েই দল ঘোষণা করবেন নির্বাচকরা। হাবিবুল বাশার বলেন, ‘পাকিস্তান সফরের দল প্রায় গঠন হয়ে গেছে। আজ বোর্ডের সঙ্গে কথা বলে চূড়ান্ত করা হবে। এর পরই ঘোষণা হবে।’

পাকিস্তান সফরে তিন ভাগে পূর্ণাঙ্গ সিরিজটি খেলবে বাংলাদেশ। সফরে মোট তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলবে লাল-সবুজরা। ওয়ানডে ম্যাচটি নতুন সংযোজন। ২৪ জানুয়ারি লাহোরে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ। সবগুলো ম্যাচের ভেন্যু লাহোরে।

টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবে বাংলাদেশ। এরপর আবার গিয়ে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্ট সিরিজটিও দুই ভাগে হবে।

প্রথম ভাগে ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর দেশে ফিরবে টাইগাররা। শেষ ভাগে এপ্রিলে একটি ওয়ানডে ও শেষ টেস্ট খেলবে সফরকারীরা।
শীর্ষনিউজ/এসএসআই