শনিবার, ২২-ফেব্রুয়ারী ২০২০, ০৭:২৬ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • যে কারণে পাকিস্তান যাচ্ছেন না মুশফিক

যে কারণে পাকিস্তান যাচ্ছেন না মুশফিক

shershanews24.com

প্রকাশ : ১৮ জানুয়ারী, ২০২০ ০৯:১৮ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: পাকিস্তান সফরে মুশফিকুর রহিমকে পাওয়া নিয়ে আগে থেকেই শঙ্কা ছিল। অবশেষে তা সত্যি হলো। পারিবারিক কারণে পাকিস্তান সফরে যাচ্ছেন না তিনি। 
শুক্রবার মুশফিক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন ।
এক সপ্তাহ আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, পাকিস্তান সফরে যেতে চান না মুশফিকুর রহিম। এর মধ্যে বোর্ডের নিকট লিখিতভাবে আবেদন করেছেন মুশফিক। বোর্ডও তাঁর আবেদন মেনে নিয়েছে। তাতে পুরো সফরে মুশফিককে পাচ্ছে না বাংলাদেশ।
আজ সাংবাদিকদের সামনে মুশফিক বলেন, 'আমি আগেই জানিয়েছি এই সফরে আমি যাব না। আমি আমার সিদ্ধান্ত পাল্টাইনি। আমি পাকিস্তানে যাচ্ছি না। এই নিয়ে বোর্ডের কাছে লিখিত আবেদন জানিয়েছি। বোর্ডও আমার আবেদন মেনে নিয়েছে।'
পাকিস্তানে না যেতে চাওয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ' আসলে আমার পরিবার চায় না আমি পাকিস্তানে যাই। পরিবারিক চাপ নিয়ে তো আর খেলা যায় না। আমার কাছে অবশ্যই পরিবারের সিদ্ধান্ত আগে। তাই যাওয়া হচ্ছে না। '
তবে পাকিস্তানে না গেলেও সফর মিস করবেন মুশফিক, ‘না যেতে পারলেও সফরটি আমি মিস করব। কারণ আমি যতদূর জানি ওইখানের উইকেট ভালো। তবে আগামীতে কখনো সুযোগ হলে যাব।'
পাকিস্তান সফরে তিন ভাগে পূর্ণাঙ্গ সিরিজটি খেলবে বাংলাদেশ। সফরে মোট তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলবে লাল-সবুজের দল। ওয়ানডে ম্যাচটি নতুন সংযোজন। ২৪ জানুয়ারি লাহোরে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে ২৫ এবং ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ। সবগুলো ম্যাচের ভেন্যু লাহোরে।
টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবে বাংলাদেশ। এরপর আবার গিয়ে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্ট সিরিজটিও দুই ভাগে হবে।
প্রথমভাগে ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর দেশে ফিরবে টাইগাররা। শেষ ভাগে এপ্রিলে একটি ওয়ানডে ও শেষ টেস্ট খেলবে সফরকারীরা।
শীর্ষনিউজ/জে