শনিবার, ২৯-ফেব্রুয়ারী ২০২০, ১২:৪১ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • পাকিস্তান সফরে হঠাৎ ‘না’ দক্ষিণ আফ্রিকার

পাকিস্তান সফরে হঠাৎ ‘না’ দক্ষিণ আফ্রিকার

shershanews24.com

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:১৫ অপরাহ্ন

 

শীর্ষনিউজ ডেস্ক: পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি এখন বেশ সন্তোষজনক। শ্রীলঙ্কা পূর্ণাঙ্গ সিরিজ খেলে গেছে। বাংলাদেশও তিন ধাপে পূর্ণাঙ্গ সিরিজ খেলার প্রতিশ্রুতি দিয়ে ইতিমধ্যেই দুই ধাপ শেষ করে এসেছে।

আগামী মার্চে পাকিস্তান সফরের কথা ছিল দক্ষিণ আফ্রিকার। তিনটি টি-টোয়েন্টি খেলতে রাজিও হয়েছিল প্রোটিয়ারা। কিন্তু হঠাৎই তারা সিদ্ধান্ত বদলে ফেলেছে। আগামী মাসে ভারত সফর। খেলোয়াড়দের ব্যস্ত সূচির ধকল নেয়া সম্ভব নয় বলেই পাকিস্তানকে ‘না’ বলে দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

সিরিজটি অবশ্য বাতিল হয়নি। দুই বোর্ড মিলে পরে একসঙ্গে বসে নতুন সূচি চূড়ান্ত করবে বলে জানানো হয়েছে। তবে প্রোটিয়াদের সিরিজ পিছিয়ে দেয়ার এই সিদ্ধান্ত নিঃসন্দেহে পাকিস্তানে ক্রিকেট ফেরানোর পথে বড় ধাক্কা।

দক্ষিণ আফ্রিকা বর্তমানে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত। তার আগে একই প্রতিপক্ষের বিপক্ষে চারটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলেছে প্রোটিয়ারা।

ইংলিশদের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পাঁচদিনের মাথায় আবার ঘরের মাঠেই অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু দলটির। তিন ম্যাচের ওয়ানডে সিরিজও আছে। যেটা চলবে ৭ মার্চ পর্যন্ত। সেখান থেকে আবার ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেবে প্রোটিয়ারা।

ভারতে ১২ থেকে ১৮ মার্চের মধ্যে তারা খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৮ মার্চ থেকে আবার শুরু আইপিএল। এর মধ্যে পাকিস্তান সফরে যাওয়া সম্ভব? দুই সপ্তাহের মধ্যে দুটি ওয়ানডে সিরিজ খেলাকে কিছুতেই খেলোয়াড়দের জন্য সঠিক মনে করছে না প্রোটিয়া বোর্ড। তাই পকিস্তান সফর আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে তারা।
শীর্ষনিউজ/এসএসআই