বুধবার, ০৮-এপ্রিল ২০২০, ০২:৪৯ অপরাহ্ন
  • খেলা
  • »
  • সব বিভাজন ভুলে আসুন আমরা মানুষ হই: শোয়েব আখতার

সব বিভাজন ভুলে আসুন আমরা মানুষ হই: শোয়েব আখতার

shershanews24.com

প্রকাশ : ২৩ মার্চ, ২০২০ ১০:৫৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন,বিশ্বের সব সমর্থকের কাছে আমরা একটি অনুরোধ, করোনাভাইরাস একটি বৈশ্বিক সংকট। ধর্মীয় পরিচয়ের ঊর্ধ্বে উঠে আমাদের এখন বৈশ্বিক শক্তি হিসেবে ভাবতে ও কাজ করতে হবে।

পাকিস্তানের সাবেক এ তারকা ক্রিকেটার ইউটিউব ভিডিও বার্তায় বলেন, ভাইরাসের বিস্তার নির্দেশনা যথাযথভাবে মেনে চলতে হবে। নিত্যপ্রয়োজনীয় সব পণ্য বেশি বেশি না কিনে দিনমজুরও সাধারণ মানুষের কথা ভাবতে হবে। হিন্দু কিংবা মুসলিম নয়, এখন সব বিভাজন ভুলে আসুন আমরা মানুষ হই। একে অপরকে সাহায্য করি, তহবিল গঠন করি মজুদদারি বন্ধ করি।

রাওয়ালপিন্ডি খ্যাত এই পেসার আরও বলেন, পাকিস্তান সরকার যেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনার সময় নির্দিষ্ট করে বেঁধে দেয়। আর লকডাউন জারি করে। দুঃখের হলেও বলতে হচ্ছে যে, পাকিস্তানের মানুষরা কথা শুনছে না। এখনও তারা বিভিন্ন উৎসব ও পিকনিক করতে ব্যস্ত।

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা গতিময় সাবেক এ পেসার আরও বলেন, মানুষের প্রয়োজন ঘরের মধ্যে থাকা অথচ তারা এখনও নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছে। এই কারণে সরকারকে আরও কঠোর হওয়া দরকার, যেন লকডাউন করে দেয়া হয়। দয়া করে শহরগুলোকে লকডাউন করুন।

ভারতের উদাহরণ টেনে শোয়েব আখতার বলেন, ভারতের জনগণই কার্ফ্যু জারি করেছে। অথচ, পাকিস্তানে লোকজনকে ঘোরাঘুরি করা থেকে আমরা আটকাতে পারছি না। ৯০ শতাংশ ক্ষেত্রেই করোনা হচ্ছে মানুষের সংস্পর্শ থেকে।

সূত্র: হিন্দুস্থান টাইমস, ইন্ডিয়ান টুডে।
শীর্ষনিউজ /এসএসআই