শনিবার, ০৬-জুন ২০২০, ০৬:১৬ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাই স্থগিত

নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাই স্থগিত

shershanews24.com

প্রকাশ : ১২ মে, ২০২০ ০৪:২১ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসন্ন নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্ব স্থগিতের ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। সেই সঙ্গে ২০২২ সালের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের বাছাইও স্থগিত করা হয়েছে।

চলতি বছরের জুলাইয়ে হওয়ার কথা ছিল টুর্নামেন্ট দুটির বাছাই পর্ব। অনেক আলোচনার-পর্যালোচনার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মঙ্গলবার আইসিসি থেকে জানানো হয়েছে।

নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাই হওয়ার কথা ছিল ৩-১৯ জুলাই শ্রীলঙ্কায়। মূল টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ২০২১ সালে নিউজিল্যান্ডে।

আর ২০২২ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের বাছাই শুরু হওয়ার কথা ২৪-৩০ জুলাইয়ে ডেনমার্কে ইউরোপীয় অঞ্চলের একটি আঞ্চলিক টুর্নামেন্ট দিয়ে।

টুর্নামেন্ট দুটির বাছাই পর্ব স্থগিত নিয়ে আইসিসি’র ইভেন্ট প্রধান ক্রিস টেটলি বলেছেন, “কঠিন এই সময়ে খেলোয়াড়, কোচ, সমর্থক ও পুরো ক্রিকেট কমিউনিটির ভালো নিশ্চিত করাতেই আমরা অগ্রাধিকার দিচ্ছি।”

যথাযথ ‘উইন্ডো’ দেখে টুর্নামেন্ট দুটির বাছাইয়ের সূচি আবারও ঠিক করা হবে বলে জানিয়েছেন আইসিসির এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অপর দুটি আঞ্চলিক বাছাইও চলতি বছর আফ্রিকার তাঞ্জানিয়া ও এশিয়ার থাইল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার কথা। এই সূচি দুটিও পুনর্নির্ধারণ করা হবে বলে আইসিসি থেকে জানানো হয়েছে।

করোনাভাইরাসের কারণে আইসিসি এর আগে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের পঞ্চাশ ওভারের বিশ্বকাপের সব বাছাই জুলাই পর্যন্ত স্থগিত করে দেয়।

তবে চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ সময়মতো হবে কি-না এ ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

শীর্ষনিউজ/এসএসআই