মঙ্গলবার, ০২-জুন ২০২০, ০৯:২৯ অপরাহ্ন
  • খেলা
  • »
  • অনুশীলনের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগে করোনা আক্রান্ত ৬

অনুশীলনের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগে করোনা আক্রান্ত ৬

shershanews24.com

প্রকাশ : ২০ মে, ২০২০ ১০:০৭ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : জার্মানিতে ফুটবল শুরু হয়ে গেছে। ফুটবল শুরুর পথে রয়েছে ইতালি এবং স্পেনও। ইংলিশ প্রিমিয়ার লিগ কি তবে বসে থাকবে? সরকারের কাছ থেকে গ্রিন সিগন্যাল আগেই পেয়ে গেছে ইপিএল কর্তৃপক্ষ। সুতরাং, ঘোষণা অনুযায়ী অনুশীলনে মাঠেও নেমে পড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা।

অনুশীলন শুরুর আগেই স্বাস্থ্যবিধি মেনে ইংলিশ প্রিমিয়র লিগ ক্লাবগুলোর ফুটবলার ও সাপোর্ট স্টাফেদের করোনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ৭৪৮ জনের মধ্যে ৬ জনকে করোনা পজিটিভ হিসেবে চিহ্নিত করল ইপিএল মেডিক্যাল টিম। তাড়াতাড়ি সেই ৬ জনকে সেলফ আইসলেশনে পাঠানোর নির্দেশ দিয়েছে লিগ কর্তৃপক্ষ।

কোন ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন, তা নির্দিষ্ট করে জানানো হয়নি। তবে সূত্র জানিয়েছে, ৩টি ক্লাব রয়েছে এই তালিকায়।

উল্লেখ্য গত রোববার এবং সোমবার ২০টি ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবের সব ফুটবলার এবং সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষার পর মঙ্গলবার থেকে অনুশীলনের অনুমতি দেয় লিগ কর্তৃপক্ষ। আপাতত করোনা আক্রান্ত ৬ জনকে বাদ দিয়ে, সামাজিক দুরত্ব মেনে অনুশীলনের অনুমতি বহাল রেখেছে লিগ কর্তৃপক্ষ। এক-একটি ট্রেনিং সেশনে ৫ জন করে ফুটবলার সবচেয়ে বেশি ৭৫ মিনিট অনুশীলন করতে পারবেন বলে নির্দেশনায় বলা হয়েছে।

লিগ কমিটির পক্ষ থেকে কঠোর ভাষায় ৬ জন আক্রান্তকে সাতদিনের সেলফ আইসোলেশনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে প্রত্যেক রাউন্ডের পরীক্ষার পর এভাবেই ফলাফল প্রকাশ করে হবে বলে জানানো হয়েছে ইপিএল কর্তৃপক্ষ থেকে।

করোনার কারণে ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডের মতো দেশগুলো যখন মাঝপথেই ২০১৯-২০ মৌসুম বাতিল বলে ঘোষণা করেছে, তখন জার্মানি, স্পেনের মতো দেশগুলোর পদাঙ্ক অনুসরণ করে চলেছে ইউরোপে করোনায় সর্বাধিক মানুষের (৩৫ হাজারেরও বেশি) প্রাণ হারানো ইংল্যান্ডের প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ।


গত সোমবার লিগ কমিটির বৈঠকেই এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। লিগ চালু করার ব্যাপারে প্রথম পদক্ষেপ হিসেবে মঙ্গলবার থেকে ফুটবলারদের অনুশীলন শুরু করার নির্দেশ দেওয়া হয়।

সোমবার টেলিকনফারেন্সে বৈঠকের শেষে এ ব্যাপারে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘প্রিমিয়র লিগের দলগুলো ছোট ছোট দলে ভাগ হয়ে মঙ্গলবার থেকে অনুশীলনে ফেরার বিষয়টিতে সম্মতি প্রদান করেছে। এটা প্রিমিয়র লিগ মাঠে ফেরানোর প্রথম পদক্ষেপ। পরিস্থিতি নিরাপদ মনে হলে তবেই লিগ শুরু করা হবে।’
শীর্ষনিউজ/এসএসআই