শনিবার, ২৩-জানুয়ারী ২০২১, ০১:২৪ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • টেকনাফে বিজিবির হাতে নভেম্বরে মাদক ও অস্ত্রসহ আটক ৩২, নিহত ১

টেকনাফে বিজিবির হাতে নভেম্বরে মাদক ও অস্ত্রসহ আটক ৩২, নিহত ১

shershanews24.com

প্রকাশ : ০১ ডিসেম্বর, ২০২০ ০৮:৫৫ অপরাহ্ন

শীর্ষনিউজ , কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ সীমান্তে গত নভেম্বর মাসে বিজিবির তৎপরতায় ২৩ কোটি ১৮ লাখ টাকার মাদকদ্রব্য ও চোরাই পণ্য জব্দ হয়েছে। এছাড়া উদ্ধার হয়েছে অস্ত্র ও গুলি। এসব মাদক ও চোরাইপণ্য উদ্ধারের অভিযানে ৩২ জন আটক এবং এক মাদক কারবারি নিহত হয়েছে বলে জানিয়েছে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকালে টেকনাফের বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান এসব তথ্য জানান।


তিনি বলেন, গত নভেম্বর মাসে সীমান্তসহ বিভিন্ন স্থানে বিজিবির অভিযানে সাত লাখ আট হাজার ৫৬৯ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। এতে মালিকবিহীন ইয়াবা রয়েছে দুই লাখ ৩৩ হাজার ৭৮৫ পিস। এসব ইয়াবার আনুমানিক মূল্য ২১ কোটি ২৫ লাখ ৭০ হাজার ৭০০ টাকা। এই ইয়াবা জব্দের ঘটনায় ৩৫ মামলায় ২৮ জনকে আটক এবং একজন মাদক কারবারি নিহত হন। এছাড়া সীমান্ত ও চেকপোস্ট থেকে এক লাখ ১১ হাজার ২০০ টাকা মূল্যের ১২ বোতল ম্যান্ডেলা রাম, ৫০ বোতল ফেনসিডিল, ৭০০ গ্রাম গাঁজা ও ২৮৩ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে। এতে চার মামলায় তিন জনকে আটক করা হয়।


সীমান্তের বিভিন্ন স্থান থেকে দুই কোটি এক লাখ ৩৫ হাজার ১৯৮ টাকা মূল্যের চোরাইপণ্য জব্দ করা হয়। এতে ১৬ মামলায় একজন আটক ও ২ জনকে পলাতক আসামি করা হয়েছে।

অন্যদিকে বিজিবি সদস্যদের অভিযানে একটি দেশীয় বন্দুক, দুই রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল বলেন, সীমান্তে বিজিবি সদস্যরা পরিশ্রম করে যাচ্ছেন। মাদক, মানব পাচার ও সন্ত্রাস রোধে বিজিবি তৎপর। সীমান্তে যেকোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সঙ্গে দায়িত্ব পালন করছে বলে জানান তিনি।

শীর্ষনিউজ/আরএইচ