শনিবার, ২৩-জানুয়ারী ২০২১, ০১:২৭ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • শিশু বলাৎকারের মামলায় অভিযুক্ত হয়েও বহাল রাসিক কাউন্সিলর

শিশু বলাৎকারের মামলায় অভিযুক্ত হয়েও বহাল রাসিক কাউন্সিলর

shershanews24.com

প্রকাশ : ০১ ডিসেম্বর, ২০২০ ১০:৪৪ অপরাহ্ন

শীর্ষনিউজ , রাজশাহী : শিশু বলাৎকারের মামলায় অভিযুক্ত হয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। সেই অভিযোগপত্র গৃহীতও হয়েছে। তবুও এখনো স্বপদে বহাল ওই মামলায় জামিনে থাকা এই কাউন্সিলর।

সূত্র বলছে, ফৌজদারি মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হলেই মেয়র বা কাউন্সিলর সাময়িক বরখাস্ত হবেন। যতদিন আদালতে এ মামলার বিচার শেষ না হবে, ততদিন তিনি বরখাস্ত থাকবেন। খালাস পেলেই ফিরে পাবেন পদ।সম্প্রতি ঢাকা দক্ষিণের কাউন্সিলর ইরফান সেলিমের ক্ষেত্রে এর কার্যকারিতা দেখা গেছে।
 

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় সরকার বিভাগের উপসচিব (সিটি করপোরেশন-১) আ ন ম ফয়জুল হক গণমাধ্যমকে বলেন, কাউন্সিলর তৌহিদুল হক সুমনের বিষয়ে রাসিক কর্তৃপক্ষ তাদের কাছে কোনো প্রতিবেদন পাঠায়নি। প্রতিবেদন পেলেই তারা বিধি অনুযায়ী ব্যবস্থা নেবেন।

জানা গেছে, ২০১৮ সালের মে মাসে তৌহিদুল হক সুমনের বিরুদ্ধে ১২ বছরের এক শিশুকে নিজ বাড়িতে ডেকে নিয়ে বলাৎকারের অভিযোগ ওঠে। ওই সময় তিনি রাজশাহী নগর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

শিশু বলাৎকারের ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দল থেকে তাকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের করে ভুক্তভোগী শিশুর পরিবার। ওই অবস্থায় ২০১৮ সালের জুলাইয়ে সুমন ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ইফতেখার মোহাম্মদ আল-আমিন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তাতে প্রাথমিকভাবে অভিযুক্ত করা হয় তৌহিদুল হক সুমনকে।


এ বিষয়ে জানতে কাউন্সিলর তৌহিদুল হক সুমনের মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। ফলে এ নিয়ে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি রাসিক সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ।

বিষয়টি সম্পর্কে তারা আগে অবগত ছিলেন না বলে জানিয়েছেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। তিনি বলেন, জানতে পেরে বিষয়টি মেয়রকে অবহিত করা হয়েছে। তিনিই এ নিয়ে পরবর্তী করণীয় ঠিক করবেন।

শীর্ষনিউজ/আরএইচ