বুধবার, ২৭-জানুয়ারী ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন
  • অপরাধ
  • »
  • ভিআইপিদের নামে ভুয়া ফেসবুক আইডি, প্রতারণা করে অর্থলুট

ভিআইপিদের নামে ভুয়া ফেসবুক আইডি, প্রতারণা করে অর্থলুট

shershanews24.com

প্রকাশ : ১৩ জানুয়ারী, ২০২১ ১০:২৯ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : একজন পেরিয়েছেন উচ্চ মাধ্যমিক, আরেকজন গণ্ডি পেরোতে পারেনি মাধ্যমিকের। কিন্তু ফেসবুকে ঢাকা দক্ষিণের মেয়রের নামে ভুয়া আইডি খুলে রীতিমতো চাকরি দিচ্ছেন মানুষকে। আলোচনার জন্য রয়েছে পিএসও। এমনই এক প্রতারক চক্র ধরা পড়েছে গোয়েন্দা পুলিশের জালে।

রয়েছে অসংখ্য ফলোয়ার। রীতিমতো নিয়ম মেনে প্রতিনিয়তই আপলোড করা হচ্ছে পারিবারিক ও ব্যক্তিগত ছবি। এমনকি সংবাদকর্মী থেকে শুরু করে অনেক নেতাও যোগ আছে বন্ধু তালিকায়। ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপসের ফেসবুকের এ আইডি দেখে অবিশ্বাস করার কারণও একেবারেই কম।

এ মাসের শুরুতে শাহবাগ থানায় মেয়রের অফিস থেকে অভিযোগ জানানোর পর তদন্তে নামে পুলিশ। পাওয়া যায়, চাকরি দেয়ার নামে বিভিন্ন মানুষের সাথে শেখ তাপসের নামে কথোপকথনের প্রমাণ। এমনকি কথিত পিএস হিসেবে পরিচয় দেয়া আরেকটি আইডি থেকে টাকা লেনদেনের প্রমাণও মেলে।
 
অবশেষ সোমবার রংপুর ও গাজীপুর থেকে জাকারিয়া ও একরামুল হক রাজু নামে দুজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। নারীদের মেসেঞ্জারে ফিশিং লিংক দিয়ে আইডি হ্যাক করার অভিযোগে সাইফুল নামে আরেকজনকে রংপুর থেকে গ্রেপ্তার করা হয়।

আর ফেসবুকে ভুয়া আইডিতে চ্যাটের মাধ্যমে ফাঁদে ফেলে ব্যবসায়ী ও ধনাঢ্যদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া একটি চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে খুলনা সিআইডি।

পুলিশ জানায়, অনেকেই লোকলজ্জার ভয়ে অভিযোগ দেয় না, তাই অনেক সময়ই পার পেয়ে যায় অভিযুক্তরা।
শীর্ষনিউজ/এম