বুধবার, ১৩-নভেম্বর ২০১৯, ১১:০৫ পূর্বাহ্ন
  • অপরাধ
  • »
  • কড়াকড়ির পরও ভারতীয় সীমান্ত দিয়ে ঢুকছে মাদকদ্রব্য

কড়াকড়ির পরও ভারতীয় সীমান্ত দিয়ে ঢুকছে মাদকদ্রব্য

shershanews24.com

প্রকাশ : ০৮ নভেম্বর, ২০১৯ ১০:১৫ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : কড়াকড়ির পরও উত্তরবঙ্গের বিভিন্ন ভারতীয় সীমান্ত দিয়ে দেশে ঢুকছে মাদকদ্রব্য। রাজশাহী, নওগাঁ, ঠাকুরগাঁও বগুড়া হয়ে সেই সব মাদক চলে আসছে ঢাকায়। 
উত্তরবঙ্গের মাদক চোরাকারবারিদের নজরদারিতে আনা হয়েছে জানিয়ে পুলিশ বলছে, ভারতের সঙ্গে দ্বীপাক্ষিক আলোচনার মাধ্যমে মাদকের প্রবেশ ঠেকাতে উদ্যোগ নেওয়া হবে।
ফাঁকা ট্রাক নেই কোনো মালামাল। দেখে বুঝার উপায় নাই এটি মাদক পরিবহনের জন্য বিশেষভাবে তৈরি। পরে আটকদের সাহায্যে খোলা হয় ট্রাকের পাটাতন। বেরিয়ে আসতে থাকে অভিনব কায়দায় থরে থরে সাজানো ভারতীয় ফেনসিডিল।

বৃহস্পতিবার রাজধানীর আব্দুল্লাহপুর থেকে এ মিনি ট্রাকটিকে জব্দ করে গোয়েন্দা পুলিশ। চালকের সঙ্গে একজন সহযোগী ট্রাকটি নিয়ে বগুড়া থেকে রাজধানীতে প্রবেশ করে।

চালক বলেন, বগুড়া থেকে আমাদের গাড়ি নিয়ে যায় এক ব্যক্তি। আগে আগে ৮০ থেকে ৭০টি ফেনসিডিল নিয়ে আসতো। এরপর এ গাড়ি তৈরি করার পর গাড়িতে নিয়ে আসত।

মাদক বহনকারিরা জানান, বগুড়া থেকে সড়ক পথে ফেনসিডিলগুলো রাজধানীর বাড্ডা নতুন বাজারে রফিক নামে একজনের কাছে পৌঁছে দিতে এসেছিলেন তারা। পুলিশ নজরদারি বাড়ানোর কারণে প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে মাদক পরিবহনের ধরন।

উত্তরবঙ্গের জেলাগুলোর ভারতীয় সীমানা দিয়ে মাদক দেশে প্রবেশ করছে জানিয়ে পুলিশ বলছে, উত্তরবঙ্গের শীর্ষ মাদক ব্যবসায়ীদের নজরদারিতে আনা হয়েছে। এ ব্যাপারে ভারতের সঙ্গে দ্বি-পক্ষীয় আলোচনার উদ্যোগ নেওয়া হবে।

ডিএমপি (উত্তর) ডিবির ডিসি মশিউর রহমান বলেন, কোনটায় বাংলাদেশে তৈরি না। সবগুলো ভারতের বর্ডার থেকে আসে। বগুড়া, সান্তাহার থেকে এগুলো ঢাকায় আসে। ওপারেও ধড়পাকর করে কমানো যাবে। 

দেশের মাদক চোরাচালানের রুটগুলো চিহ্নিত করে সড়ক পথের চেকপোস্টগুলোতে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।
 শীর্ষনিউজ/জে