শুক্রবার, ০৫-জুন ২০২০, ০৩:৩১ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • রাজধানীর চেকপোস্টগুলোতে পুলিশের ব্যাপক নিরাপত্তা তল্লাশি

রাজধানীর চেকপোস্টগুলোতে পুলিশের ব্যাপক নিরাপত্তা তল্লাশি

shershanews24.com

প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ০৯:৩১ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : করোনাভাইরাস রুখতে সাধারণ ছুটিতে ফাঁকা রাজধানীতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা অব্যাহত আছে। তবে অন্যদিনের চেয়ে মঙ্গলবার পুলিশি নজরদারি আরও বেশি লক্ষ্য করা গেছে।

যদিও পুলিশ বলছে, এ সব তাদের নিয়মিত অভিযানের অংশ। নগরীর বিভিন্ন সড়কে, বিভিন্ন পয়েন্টে পুলিশি চেকপোস্ট থাকলেও গত কয়েকদিন এ সব চেকপোস্টে পুলিশকে অবস্থান করতে দেখা যায়নি তেমনটা।

তবে মঙ্গলবার বেশিরভাগ চেকপোস্টেই পুলিশের উপস্থিতি দেখা গেছে। শুধু তাই নয়, প্রাইভেট পরিবহন ও মোটরসাইকেল থামিয়েও জানতে চাওয়া হয়েছে, কী উদ্দেশ্যে, কোথায় যাচ্ছেন। আবার সন্দেহভাজন গাড়িগুলোকে তল্লাশিও করা হচ্ছে।

অন্যদিকে পুলিশের মাইকিং করে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি র্যাব, সেনাবাহিনী ও বিজিবির টহলও অব্যাহত রয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, ফাঁকা ঢাকায় নগরীতে সুযোগ সন্ধানী মাদক ব্যবসায়ীরা মাদক প্রবেশ করাচ্ছে। বিষয়টি নজরে আসায় চেকপোস্টগুলোতে আরেকটু কড়াকড়ি কড়া হচ্ছে।

এ দিকে ডিএমপি সূত্র জানিয়েছে, সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেফতার করেছে। তাদের কেউ মাদকসেবন এবং কেউ মাদক ব্যবসায় জড়িত। অভিযানকালে তাদের কাছ থেকে ১৬৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০ গ্রাম হেরোইন ও ১ কেজি ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় ১১টি মামলা দায়ের হয়েছে।

এ দিকে করোনাভাইরাস থেকে ঢাকা মহানগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় ৭ম দিনের মতো মঙ্গলবারও রাজধানীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক ওষুধ ছিটিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রমনা, তেজগাঁও, লালবাগ, ওয়ারী, মিরপুর, গুলশান, উত্তরা ও মতিঝিল অপরাধ বিভাগের বিভিন্ন স্থানে প্রথম দফায় সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং দ্বিতীয় দফায় বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৮টি ওয়াটার ক্যানন দিয়ে জীবাণুনাশক ওষুধ ছিটানো হয়েছে।
শীর্ষনিউজ/এসএসআই