শনিবার, ২২-ফেব্রুয়ারী ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন
  • প্রবাস
  • »
  • দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

shershanews24.com

প্রকাশ : ৩১ ডিসেম্বর, ২০১৯ ০৬:৩৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকায় গিয়ে খুন হলেন বাংলাদেশি যুবক। এ খবর দেশে পৌঁছলে কান্নায় ভেঙ্গে পড়েন পরিবারের লোকজন। নিহত ব্যবসায়ী শেখ রাজিব হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।
 
নিহত রাজিবের চাচাতো ভাই শেখ দুলাল জানান, প্রায় ৮ বছর আগে জীবিকার তাগিদে সাউথ আফ্রিকায় পাড়ি জমান শেখ রাজিব। সাউথ আফ্রিকায় তার দুই ফুফাতো ভাই থাকতেন। প্রথমে তাদের সঙ্গে গিয়ে কাজ করতেন শেখ রাজিব। গত ৪ বছর আগে সাউথ আফ্রিকায় ইষ্ট লন্ডন মহিষ শহরের রেডিসে নিজেই একটি মুদি দোকান দেন। গত ২৯ ডিসেম্বর রাত ৮ টায় একদল আফ্রিকান সন্ত্রাসী শেখ রাজিবের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে গুলিবর্ষণ করে  হত্যা করে। নিহতের ফুফাতো ভাই হানিফ বাংলাদেশে রাজিবের বড় ভাই শেখ লিটনের কাছে ফোন করে রাজিবের মৃত্যু খবর দেন। তার মৃত্যু সংবাদ পেয়ে তার পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

নিহত রাজিবের বড় ভাই শেখ লিটন জানান, অনেক কষ্ট করে আমরা তাকে বিদেশে পাঠাই। সে আফ্রিকায় যাওয়ার পর আমাদের পরিবারে স্বচ্ছলতা ফিরে আসে। তার মৃত্যুতে আমাদের স্বপ্নগুলো শেষ হয়ে গেলো। আমরা বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় তার লাশ দেশে আনতে চাই। এজন্য বাংলাদেশ সরকারের হস্তক্ষেপ কামনা করি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। 
শীর্ষনিউজ/এসএসআই