শুক্রবার, ০৫-জুন ২০২০, ০৩:৫৭ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • রাজপথে টাকা ছিটিয়ে সমালোচনায় ডিএসসিসির প্রধান নির্বাহী 

রাজপথে টাকা ছিটিয়ে সমালোচনায় ডিএসসিসির প্রধান নির্বাহী 

shershanews24.com

প্রকাশ : ০২ এপ্রিল, ২০২০ ০৮:০৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: করোনাভাইরাস সঙ্কটে সাহায্য নিতে আসা ছিন্নমূল মানুষের উদ্দেশে টাকা ছুড়ে দিয়ে সমালোচনায় পড়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা।

ভাইরাসের প্রকোপ ঠেকাতে গোটা দেশের ঘরবন্দি অবস্থার মধ্যে গত মঙ্গলবার সায়েন্সল্যাব এলাকায় সিটি করপোরেশনের উদ্যোগে দরিদ্র মানুষের মধ্যে নগদ অর্থ সহায়তা দিতে যান সিইও ইমদাদুল হক।

এ সময় লোকজন বেশি জড়ো হয়ে তার উপর হুমড়ি খেয়ে পড়ে। ভিড় এড়াতে গাড়িতে ওঠে পড়েন ডিএসসিসির সিইও।

এই ঘটনার বিভিন্ন ছবিতে দেখা যায়, সাহায্য নিতে আসা লোকজন সিইওর গাড়ি ঘিরে রেখেছে। এ সময় তার হাতে থাকা টাকা ছুড়ে দেন বাতাসে। ছড়িয়ে পড়া টাকা নিতে লোকজনের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়।

নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে রাজধানীসহ সারাদেশে ছুটি ঘোষণা করা হয়েছে। এ কারণে কর্মহীন হয়ে পড়েন অনেক মানুষ। কর্মহীন এসব মানুষকে সহায়তার ঘোষণা দেয় দক্ষিণ সিটি করপোরেশন। এর অংশ হিসেবেই শাহ ইমদাদুল হক সেদিন এলিফ্যান্ট রোড এলাকায় গিয়েছিলেন।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনামুখর হয়েছেন অনেকে।
 অনেকে বলেছেন, সরকার যেখানে বলছে খাদ্যসামগ্রী বন্টন করতে, সেখানে তিনি কোন যুক্তিতে নগদ টাকা নিয়ে বেরুলেন?  পরিবেশ দেখেতো মনে হয় আগে থেকেই জানান দিয়ে তিনি টাকা বন্টনে নেমেছেন। হঠাৎ করে হলেতো এত লোক জড়ো হওয়ার কথা নয়। ছবিটি দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন। যেখানে দুজন লোক একসঙ্গে হওয়া উচিত নয়। সেখানে শত শত লোক জড়ো করে টাকা বিলি - এটা সরকারি আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখানো। একজন উচ্চপদস্থ কর্মকর্তা যদি এমনটা করেন তাহলে সাধারন মানুষ তার কাছ থেকে কি শিক্ষা নেবেন? স
শীর্ষ নিউজ/এন