শুক্রবার, ১৪-আগস্ট ২০২০, ০৬:৩৭ পূর্বাহ্ন
  • জাতীয়
  • »
  • বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১ লাখ ৯৪ হাজার, মৃত ৩৯৫৬

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১ লাখ ৯৪ হাজার, মৃত ৩৯৫৬

shershanews24.com

প্রকাশ : ১৩ জুলাই, ২০২০ ০৯:৩৫ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : বিশ্বজুড়ে করোনা ভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডব কিছুতেই যেন থামছে না। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৫৬ জন। এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৭১ হাজার ৮০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ সোমবার (১৩ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লাখ ২৮ হাজার ১৮২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৮০ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ১৩ হাজার ৯৯৫ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৭৮২ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও উভয় মৃত্যু- উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৬৬ হাজার ১৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৭২ হাজার ১৫১ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে তৃতীয় স্থানে। তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সাত নম্বরে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৬০৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৮১৯ জনের।

মৃতের সংখ্যার বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি। তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। ইতালিতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৬১ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৯৫৪ জনের।

যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো মৃত্যু বিবেচনায় উঠে এসেছে আট নম্বরে, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ৬ নম্বরে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার ২৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৩০ জনের।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে থাকা ভারত মৃতের সংখ্যা বিবেচনায় রয়েছে আট নম্বরে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭৯ হাজার ৪৬৬ জন এবং মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৮৭ জনের।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার সকাল ৮টা পর্যন্ত দেশে ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৩৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯৩ হাজার ৬১৪ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শীর্ষনিউজ/এম



..........