শুক্রবার, ০৪-ডিসেম্বর ২০২০, ০৭:০৪ পূর্বাহ্ন

এনু-রুপমের জামিন হাইকোর্টেও নামঞ্জুর

shershanews24.com

প্রকাশ : ২১ অক্টোবর, ২০২০ ০২:৫৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ , ঢাকা : ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণের থাকায় দুই মামলায় ক্যা‌সি‌নো কা‌ণ্ডের অন্যতম হোতা গেণ্ডা‌রিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত সহ-সভাপ‌তি এনামুল হক এনু ও যুগ্ম সম্পাদক রুপন ভূঁইয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। সেই সঙ্গে দুই মামলার বিচারকাজ শেষ না হওয়া পর্যন্ত তাদের কোনো ধরনের জামিন দেয়া হবে না বলেও জানান বিচারক।

বুধবার (২১ অক্টোবর) পৃথক দুই মামলায় জামিন আবেদন করলে হাইকোর্টের বিচারক এ আদেশ দেন।

এর আগে, গত ১৫ জুন পৃথক মামলায় দুই ভাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন ঢাকার মহানগর সি‌নিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কা‌য়েশ। এরপর তারা হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর দুই ভাই এনু-রুপনের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে টাকা ও গহনা জব্দ করার পর ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনুর বন্ধু হারুন অর রশিদের বাসায় অভিযান চালানো হয়। ওই অভিযানে ৫ কোটি ৫ লাখ টাকা, ৮ কেজি স্বর্ণালঙ্কার ও ৬টি আগ্নেয়াস্ত্র জব্দ করে র‌্যাব। এরপর দুদক তাদের সম্পদের বিষয়ে অনুসন্ধান চালায়। অনুসন্ধান শেষে গত বছর ২৩ অক্টোবর ৩৫ কোটি টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে এই দুজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

এনুর মামলার এজাহারে বলা হয়, এনু ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করেছেন।

আর রুপন ভূঁইয়ার বিরুদ্ধে মামলা‌র এজাহারে বলা হয়, রুপন অসৎ উদ্দেশে অবৈধ পন্থায় নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করেছেন।

শীর্ষনিউজ/এম