মঙ্গলবার, ০২-জুন ২০২০, ০৮:২৯ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • সংগ্রাম সম্পাদকের জামিন শুনানিতে বিশেষ বেঞ্চ গঠনের আবেদন

সংগ্রাম সম্পাদকের জামিন শুনানিতে বিশেষ বেঞ্চ গঠনের আবেদন

shershanews24.com

প্রকাশ : ০৫ মে, ২০২০ ০৫:৩৩ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদের জামিন শুনানির জন্য হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চ গঠনের জন্য প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের কাছে আবেদন করা হয়েছে।

আজ মঙ্গলবার এ আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের অফিসিয়াল ই-মেইলে এ আবেদনটি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। 

আবেদনে বলা হয়েছে, গত ডিসেম্বর থেকে কারাগারে বন্দি আছেন আবুল আসাদ। তিনি ৮০ বছর বয়স্ক একজন প্রবীণ নাগরিক। তিনি শ্বাসকষ্টসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। এ ছাড়া তিনি ডান চোখের দৃষ্টিশক্তি ক্রমান্বয়ে হারিয়ে ফেলছেন। চিকিৎসরা অতিসত্ত্বর তার ডান চোখে ক্যাটারেক্ট সার্জারির পরামর্শ দিয়েছেন। শ্বাসকষ্টের রোগী হওয়াতে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ারও প্রবল ঝুঁকিতে রয়েছেন তিনি। কিন্তু দীর্ঘদিন আদালত বন্ধ থাকায় জামিন আবেদন করার সুযোগ পাচ্ছেন না।

অ্যাডভোকেট শিশির মনির জানান, আবুল আসাদের শারীরিক বিষয় বিবেচনায় নিয়ে ন্যায়বিচারের স্বার্থে হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চ গঠন করে তার জামিন আবেদন শুনানির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধান বিচারপতির কাছে আবেদন করা হয়েছে।
শীর্ষ নিউজ/এন