শনিবার, ২২-ফেব্রুয়ারী ২০২০, ০৬:১৭ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • পূজার দিন ভোট দিয়ে ইসি ইচ্ছাকৃতভাবে বিতর্ক তৈরি করেছে: তাবিথ

পূজার দিন ভোট দিয়ে ইসি ইচ্ছাকৃতভাবে বিতর্ক তৈরি করেছে: তাবিথ

shershanews24.com

প্রকাশ : ১৭ জানুয়ারী, ২০২০ ১১:৫০ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) ইচ্ছাকৃতভাবে ৩০ জানুয়ারি পূজার দিন ভোট দিয়ে বিতর্ক তৈরি করেছে। তবে আমরা আপিল বিভাগের দিকে তাকিয়ে আছি।
শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোডে গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, ঢাকা শহর বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তা-ঘাট, ড্রেনেজসহ নাগরিক সুবিধা থেকে প্রতিনিয়তই বঞ্চিত হচ্ছে নগরবাসী। আমরা সকল নাগরিক সুবিধা নিশ্চিত করে আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিচ্ছি।
তিনি আরও বলেন, যে গণজোয়ার তৈরি হয়েছে তা ৩০ জানুয়ারি ধানের শীষের বিজয়ের দিকে নিয়ে যাবে।
এর আগে শুক্রবার সকাল ১০টায় মোহাম্মপুর বাসস্ট্যান্ড থেকে ৮তম দিনের গণসংযোগ শুরু করে করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।
এতে তার সঙ্গে গণসংযোগ অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।
উল্লেখ্য, দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই সনাতন ধর্মাবলম্বীরা ভোটগ্রহণের তারিখ পেছানোর দাবি করে আসছে। তারা বলছে, ৩০ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানে ভোটকক্ষ হলে পূজা উদযাপন ব্যাহত হবে। তবে ইসি বলছে, ক্যালেন্ডার দেখেই ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া নির্বাচনের জায়গায় নির্বাচন এবং পূজার জায়গায় পূজা হবে বলেও জানান ইসির কর্মকর্তারা।
শীর্ষনিউজ/জে