বৃহস্পতিবার, ০২-এপ্রিল ২০২০, ১০:২০ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে কক্সবাজারে মির্জা ফখরুল 

জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে কক্সবাজারে মির্জা ফখরুল 

shershanews24.com

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ০২:২০ অপরাহ্ন

শীর্ষনিউজ, কক্সবাজার: কক্সবাজারের রামুতে উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরের ৩ দিন ব্যাপী জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের ২য় দিনে যোগ দিতে আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ কক্সবাজার এসে পৌছেছেন। আজ সকাল ১১টার ফ্লাইটে কক্সবাজার এসে পৌছান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিমানবন্দর এসে পৌছালে জেলা বিএনপির নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। বিমানবন্দরে কক্সবাজার সদর-রামু আসনের সাবেক সংসদ সদস্য জননেতা লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্নাসহ সিনিয়র নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

একদিন আগে এসে পৌছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অনুষ্টানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম  উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকরা। আজ  সকাল থেকে পৃথক অনুষ্ঠানে আমন্ত্রিত নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ২৯ ফেব্রুয়ারি, শনিবার প্রয়াত বৌদ্ধ ধর্মীয় গুরুর শবদেহ চন্দন কাঠের আগুনে পুড়িয়ে দাহক্রিয়া সম্পন্ন করা হবে।

ভোর ৫টায় থেকে দিনব্যাপী অনুষ্ঠানে কর্মসূচীতে বুদ্ধপুজা, সংঘদান, অষ্টপরিস্কারদান ও ভিক্ষু সংঘের পিন্ডগ্রহন, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, নব নির্মিত উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের বৌদ্ধ পুরাকীর্তি সংরক্ষণশালা ও বিদর্শণ ধ্যান কেন্দ্র উদ্বোধন, উপ-সংঘরাজ পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের মহোদয়ের প্রতিমুর্তি উন্মোচন, মহা-সংঘদান ও অনিত্য সভা ,গ্রাম ভিত্তিক দলীয় আলংনৃত্য ও উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের মহোদয়ের ৯০তম জন্মদিন উপলক্ষে ৯০টি আতশবাজি প্রজ্জলন।

সভায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের, উপ-সংঘরাজ, চট্টগ্রাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শাসনশোভন ড. জ্ঞানশ্রী মহাথের, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব এস. লোকজিৎ থেরসহ দেশ-বিদেশের প্রাজ্ঞ ভিক্ষুসংঘ ধর্মদেশনা করবেন।
এ ছাড়া জাতীয় সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
শীর্ষনিউজ/ এমএম