বুধবার, ০৩-জুন ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • করোনা নিয়ে গোপনীয়তার আশ্রয় নিচ্ছে সরকার: ড্যাব

করোনা নিয়ে গোপনীয়তার আশ্রয় নিচ্ছে সরকার: ড্যাব

shershanews24.com

প্রকাশ : ০২ এপ্রিল, ২০২০ ১০:০৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে সরকার গোপনীয়তার আশ্রয় নিচ্ছে বলে অভিযোগ করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। 

সরকারের বিশৃঙ্খল ব্যবস্থাপনার সমালোচনা করে  বৃহস্পতিবার সংগঠনের এক বিবৃতিতে এ অভিযোগ করা হয়।

এতে সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ এবং মহাসচিব ডা. আব্দুস সালাম বলেন, বিশ্ব মহামারি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে বিভিন্ন দেশ তাদের সর্বশক্তি নিয়োগ করেছে। কিন্তু বাংলাদেশ সরকার নির্বিকার। তাদের কার্যক্রম কাগজে-কলমে। মাঠ পর্যায়ে দেরিতে হলেও আইসোলেশন বা কোয়ারেন্টাইনের চেষ্টা করলেও রোগী শনাক্তকরণ বা চিকিৎসার ব্যাপারে চরম উদাসীনতা পরিলক্ষিত হচ্ছে। শুরু থেকে যথাযথ গুরুত্ব সহকারে বিবেচনা না করায় ধীরে ধীরে পরিস্থিতি জটিল রূপ ধারণ করেছে।

বিবৃতিতে বলা হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে মহামারি ঘোষণার পর থেকেই ড্যাব বিভিন্ন সেমিনার, বিবৃতি এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ সরকার তথা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে স্বাস্থ্যসেবা প্রদানকারী চিকিৎসক, নার্স ও অন্য কর্মচারীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) নিশ্চিতের দাবি জানিয়ে আসছে। কিন্তু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্ণপাত করছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদাসীন আচরণের জন্য এরই মধ্যে কয়েকজন চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে যেতে বাধ্য হয়েছেন। অথচ পিপিই, মাস্ক এন-৯৫ চিকিৎসকের জন্য নিশ্চিত না করে সরকারের অন্য বিভাগের ব্যক্তিদের দেওয়া হয়েছে।

বিবৃতিতে যাদের লক্ষণ প্রকাশ পাচ্ছে, তাদের প্রত্যেককে অনতিবিলম্বে পরীক্ষা ও যথাযথভাবে চিকিৎসা করার আহ্বান জানানো হয়েছে।
শীর্ষ নিউজ/এন