শনিবার, ২৯-ফেব্রুয়ারী ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে শনিবার বাড়ি ফিরবেন ৩১২ জন : আইইডিসিআর

 

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর আশকোনা হজ ক্যাম্প এবং সম্মিলিত সামরিক হাসপাতালে ১ ফেব্রুয়ারি থেকে পর্যবেক্ষণে থাকা উহান ফেরত ৩১২ জনের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে শনিবার ছেড়ে দেবে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আজ শুক্রবার আইইডিসিআর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে বলেন, ‘তারা সবাই ভালো আছেন।’

তিনি জানান, আইইডিসিআর ...বিস্তারিত

রাজনৈতিক নয়, মানবিক কারণে খালেদা জিয়ার মুক্তি জরুরি : ফখরুল

 

শীর্ষনিউজ, ঢাকা : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলো মুক্তির বিষয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে টেলিফোনে কথা বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সাথে কী কথা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘উনি (ওবায়দুল কাদের) কী বলেছেন এটা ...বিস্তারিত

একজোট হলেই আ’লীগ-বিএনপির বিকল্প শক্তি হবে বামেরা

 

শীর্ষনিউজ, চট্টগ্রাম : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ‘আওয়ামী লীগের হাতে আমাদের মুক্তিযুদ্ধের অর্জন নিরাপদ নয়। তারা দাবি করে মুক্তিযুদ্ধের দল। আসলে তারা মুক্তিযুদ্ধের পতনকারী দল। বুর্জোয়া দলগুলো রক্তের বিনিময়ে অর্জিত পতাকা ফেলে দিতে পারে। কিন্তু কমিউনিস্টরা তা পারে না। জমি বর্গা দেওয়া যায়। কিন্তু স্বার্থ ...বিস্তারিত

মোহাম্মদপুরে সাত বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

 

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর মোহাম্মদপুরে রায়ের বাজারে সাত বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রায়েরবাজার এলাকার একটি ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শাকিল (১৮) নামে এক ভাড়াটিয়াকে আটক করা হয়েছে।

শিশুটির চাচা বলেন, ‘আজ দুপুরে খেলার ছলে এক কিশোর আমার ...বিস্তারিত

দেশে মানবাধিকার চরমভাবে ভুলুণ্ঠিত হচ্ছে: সুলতানা কামাল

শীর্ষনিউজ, রংপুর : তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, আমাদের দেশে এখন বিচারহীনতার সংস্কৃতি চলছে। রাষ্ট্রকে কোনভাবেই যারা আইন লঙ্ঘন করে তাদের সাথে কোন ধরনের আপোষকামিতায় যাওয়া উচিত না, এতে যত শক্তিশালীই হোক না কেন। কিন্তু আমাদের দেশে দেখা যাচ্ছে অনেক ক্ষেত্রে যাদের ন্যায় বিচার দেওয়ার দায়িত্ব, যারা ...বিস্তারিত

মানবপাচারে ১৪০০ কোটি টাকার কারবার, কুয়েত থেকে লাপাত্তা বাংলাদেশি এমপি

শীর্ষনিউজ ডেস্ক : কুয়েতে মানবপাচারে হাজার কোটি টাকার কারবারে অভিযুক্ত হিসেবে সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের নাম এসেছে। দেশটির ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডির অভিযানের মুখে বাংলাদেশের এই এমপি কুয়েত ছেড়েছেন। মানবপাচারকারী সিন্ডিকেটগুলোর বিরুদ্ধে কুয়েত সরকার সাঁড়াশি অভিযান শুরু করেছে। অভিযান নিয়ে কুয়েতের সংবাদ মাধ্যমগুলো সিরিজ রিপোর্ট করছে। সেখানে ওই ...বিস্তারিত

খালেদা জিয়ার মুক্তি আদালতের মাধ্যমেই হতে পারে: নাসিম

 

শীর্ষনিউজ, সিরাজগঞ্জ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মানবিক আবেদন সরকারের কাছে নয় বরং আদালতের মাধ্যমেই মীমাংসা হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, খালেদা জিয়ার পরিবারের মানবিক আবেদন আদালতেই মীমাংসা হতে পারে। যেহেতু বেগম খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডিত হয়ে কারাগারে ...বিস্তারিত

খালেদা জিয়ার জামিনের জন্য ফের আবেদন করবে বিএনপি

 

শীর্ষনিউজ, ঢাকা: আগামী সাপ্তাহে খালেদা জিয়ার জামিন চেয়ে ফের আবেদন করবে তার আইনজীবীরা। শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকের পর সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ কথা সাংবাদিকদের জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা আবার ম্যাডামের জামিনের দরখাস্ত করব। আশা করি, অন্তত দেশবাসীকে আমাদের হাইকোর্ট বিভাগ এমন একটি ইঙ্গিত দেবেন ...বিস্তারিত

রাজধানীর দক্ষিণখান থেকে ২ শিশু ও নারীর লাশ উদ্ধার

 

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর দক্ষিণখান থানার কেসি স্কুলের পেছনে একটি বাড়ি থেকে দুই শিশু এবং এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আনুমানিক সাড়ে ৫টার দিকে খবর পেয়ে দক্ষিণখান থানার পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। এখনো তারা ওখানে অবস্থান করছেন।

দক্ষিণখান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) কে এম মনছুর আলী ...বিস্তারিত

বাংলাদেশের নাগরিকত্ব চেয়ে আবেদন করবেন শামীমার বাবা

 

শীর্ষনিউজ ডেস্ক: মেয়ের জন্য বাংলাদেশের নাগরিকত্ব চেয়ে আবেদন করতে পারেন আইএস বধূখ্যাত শামিমা বেগমের বাবা। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএসে যোগ দিতে গিয়ে ২০১৫ সালে বৃটেন ছেড়েছিলেন তিনি। ফলে দেশটি তার নাগরিকত্ব বাতিল করে দেয়। সম্প্রতি একটি বৃটিশ আদালতে নাগরিকত্ব নিয়ে আইনি লড়াইয়ে হেরে যান শামিমা। রায়ে আদালত তাকে ...বিস্তারিত

৫ উপনির্বাচন ও চট্টগ্রাম সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়ন নিলেন যারা

 

শীর্ষনিউজ, ঢাকা : নির্বাচন কমিশন (ইসি) থেকে শূন্য ঘোষিত পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের ৭৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং জমা দিয়েছেন। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) এসব নির্বাচনে দলের মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার শেষ দিন। বিকেল ৫টা পর্যন্ত চলে এ কার্যক্রম।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির ...বিস্তারিত

হাসপাতালের পরিচালকের কক্ষে চিকিৎসকের ঝুলন্ত লাশ

 

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর মাতুয়াইলে ফ্রেন্ডশিপ হাসপাতালের পরিচালক জামাল হোসেনের কক্ষ থেকে চিকিৎসক মোবারক হোসেনের (৩৩) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে ডেমরা থানা পুলিশ। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।

ডেমরা ...বিস্তারিত

লেবাননে হবিগঞ্জের ২ শ্রমিকের রহস্যজনক মৃত্যু

 

শীর্ষনিউজ, হবিগঞ্জ : লেবাননে হবিগঞ্জের দুই শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। তারা হলেন- আব্দুল্লাহ মিয়া (৩২) ও মোজাম্মেল মিয়া (২০)। শুক্রবার ওই দুই শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তাদের স্বজনরা।

আব্দুল্লাহ মিয়া হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সিদ্দিক আলীর পুত্র ও মোজাম্মেল মিয়া একই গ্রামের ঝাড়ু মিয়ার পুত্র।

আব্দুল্লাহ মিয়ার প্রতিবেশি ...বিস্তারিত

বাসের ধাক্কায় প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের

শীর্ষনিউজ, কুবি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এনা বাসের ধাক্কায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সুজন আহাম্মেদ নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন।  শুক্রবার দুপুরে কুমিল্লার নিমসার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত সুজন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার নিমসার গ্রামে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিমসার এলাকায় ...বিস্তারিত

পাকিস্তান সফরে হঠাৎ ‘না’ দক্ষিণ আফ্রিকার

 

শীর্ষনিউজ ডেস্ক: পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি এখন বেশ সন্তোষজনক। শ্রীলঙ্কা পূর্ণাঙ্গ সিরিজ খেলে গেছে। বাংলাদেশও তিন ধাপে পূর্ণাঙ্গ সিরিজ খেলার প্রতিশ্রুতি দিয়ে ইতিমধ্যেই দুই ধাপ শেষ করে এসেছে।

আগামী মার্চে পাকিস্তান সফরের কথা ছিল দক্ষিণ আফ্রিকার। তিনটি টি-টোয়েন্টি খেলতে রাজিও হয়েছিল প্রোটিয়ারা। কিন্তু হঠাৎই তারা সিদ্ধান্ত বদলে ফেলেছে। আগামী মাসে ভারত সফর। ...বিস্তারিত