শুক্রবার, ০৩-এপ্রিল ২০২০, ১২:০০ পূর্বাহ্ন

অপপ্রচার বন্ধে টিভি চ্যানেল মনিটরিংয়ের আদেশ বাতিল

 শীর্ষ নিউজ, ঢাকা : করোনাভাইরাস নিয়ে অপপ্রচার ও গুজব বন্ধে ৩০টি বেসরকারি টেলিভিশন চ্যানেল মনিটরিংয়ের (তদারকি) আদেশটি সমালোচনার মুখে বাতিল করেছে সরকার।

জারি করা পত্রে ‘ভুলভ্রান্তি’ থাকায় তা বাতিল করা হয়েছে বলে বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে তথ্য মন্ত্রণালয়ের এক আদেশে জানানো হয়েছে।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মিজান-উল-আলম স্বাক্ষরিত আদেশে বলা ...বিস্তারিত

করোনাভাইরাস: বিশ্বজুড়ে মৃত্যু ২২ হাজার ছাড়াল

শীর্ষ নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৬৪৮ পেরোনোর পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, যা এখন ২২ হাজার ১৮৪ বলে এক পরিসংখ্যানে জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

চীনের বাইরে ২শ’ টি দেশে করোনাভাইরাসের বিস্তার ঘটেছে। চীন থেকে ছড়ালেও এখন নভেল করোনাভাইরাস মহামারী কেন্দ্র হয়ে ...বিস্তারিত

সৌদি আরবে প্রদেশ লকডাউন

শীর্ষ নিউজ ডেস্ক:  সৌদি আরবের এক প্রদেশ হতে অন্য প্রদেশে যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া মক্কা-মদিনা শহরের জন্য প্রতিদিন কারফিউয়ের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক নির্দেশনায় দেশটির ১৩ প্রদেশের এক প্রদেশ থেকে অন্য প্রদেশে চলাচল নিষিদ্ধ করেছে। এছাড়া ১২ এপ্রিল পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে।

সরকারি আদেশে ...বিস্তারিত

করোনাভাইরাস: বাংলাদেশে উপসর্গ নিয়ে পরীক্ষার জন্য দোরে দোরে তদবির করছেন বহু মানুষ

শীর্ষ নিউজ ডেস্ক: পরীক্ষা না বাড়ানো হলে বাংলাদেশে করোনার পরিস্থিতি সম্পর্কে সঠিক সিদ্ধান্ত নেয়া সম্ভব হবে না বলে বিশেষজ্ঞরা মনে করেন। তবে বাংলাদেশে করোনাভাইরাসের উপসর্গ থাকার পরও মানুষজন পরীক্ষা করাতে পারছেন না -এমন অনেক অভিযোগ পাওয়া যাচ্ছে।

পরীক্ষা করানোর জন্য অনেককে সরকারের উঁচু মহলে গিয়ে তদবির করতে হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে ...বিস্তারিত

২-৩ সপ্তাহের মধ্যে করোনা নিয়ন্ত্রণে আনবে তুরস্ক: এরদোয়ান

শীর্ষ নিউজ ডেস্ক: তুরস্ক আগামী ২-৩ সপ্তাহের মধ্যে করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে আনতে পারবে বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। তিনি বলেছেন, সম্ভাব্য সবচেয়ে কম ক্ষয়ক্ষতির মধ্যেই করোনা সংকট কাটিয়ে উঠবে তুরস্ক। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডলইস্ট মনিটর এ খবর জানিয়েছে।

 বুধবার জাতির উদ্দেশে টেলিভিশনে দেওয়া ভাষণে এরদোয়ান তুর্কিদের ধৈর্যধারণ করে সরকারের ...বিস্তারিত

সাঈদীকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে দেশের শীর্ষ উলামায়ে কেরামের বিবৃতি

শীর্ষ নিউজ, ঢাকা: মানবিক, ধর্মীয় ও বয়স বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দিতে  সরকারের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম। বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে তারা  আহ্বান জানান।  বিবৃতিতে শীর্ষ উলামাগণ বলেন, বর্ষীয়ান আলেমে দ্বীন মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী নানান জটিল ও কঠিন রোগ নিয়ে দীর্ঘদিন ...বিস্তারিত

চিকিৎসা কেন্দ্র থেকে সুরক্ষা উপকরণ নেয়ার অভিযোগ চবি ছাত্রলীগের বিরুদ্ধে

শীর্ষ নিউজ , চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র থেকে এক শটি গ্লাভস, ২৭ বোতল স্যানিটাইজার ও ১০টি মাস্ক জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। আজ বৃহস্পতিবার বিকেল চারটায় চিকিৎসা কেন্দ্রের গুদাম থেকে সংগঠনটির কয়েকজন নেতা-কর্মী এসব নিয়ে যান। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগের নেতারা।

সুরক্ষা উপকরণ নিয়ে ...বিস্তারিত

জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান ইফা'র

শীর্ষ নিউজ, ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী আগামীকালের জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোন মুসুল্লিকে মসজিদে না যাওয়ার পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে ক্ষুদে বার্তায় এ আহবান জানানো হয়। ...বিস্তারিত

করোনায় প্রাণ গেল সোমালিয়ার কিংবদন্তি ফুটবলারের

শীর্ষ নিউজ ডেস্ক: একের পর এক প্রাণ কেড়ে নিচ্ছে মহামারি করোনা। পদ-পদবি আর ধনী-গরিবের বাছ বিছার করছে না। এবার এই ভাইরাসে আক্রান্ত হয়ে পরপারে পারি জমালেন সোমালিয়ার কিংবদন্তি ফুটবলার আবদুল কাদির মোহাম্মদ ফারাহ।

গত সপ্তাহে করোনা পজিটিভ হওয়ার পর ইংল্যান্ডের নর্থওয়েস্ট লন্ডন হাসপাতালে ভর্তি ছিলেন ফারাহ। ২৪ মার্চ মঙ্গলবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ...বিস্তারিত

বিপর্যস্ত ইতালিতে করোনায় প্রাণ হারালেন ৩৭ চিকিৎসক

শীর্ষ নিউজ  ডেস্ক: করোনায় বিপর্যস্ত ইতালিতে রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৩৭ চিকিৎসক। এছাড়া করোনায় সংক্রমিত হয়েছেন আরও ৬ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী।

বৃহস্পতিবার ইতালিয়ান ফেডারেশন অব মেডিক্যাল প্রফেশনালস বলছে, বুধবারও দেশটির বার্গামো, ফগিনা এবং ন্যাপলসে অন্তত তিন চিকিৎসক করোনায় মারা গেছেন। এনিয়ে করোনায় প্রাণ ...বিস্তারিত

মালয়েশিয়ার রাজপ্রাসাদে করোনার হানা, কোয়ারেন্টাইনে রাজা-রানি

শীর্ষ নিউজ ডেস্ক: মালয়েশিয়ার রাজপ্রাসাদের সাতজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর দেশটির রাজা এবং রানি কোয়ারেন্টাইনে গেছেন। দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ সুলতান আহমদ শাহ এবং তার স্ত্রী রানি টুঙ্কু আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়াহর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলেও সতর্কতা হিসেবে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে রাজপ্রাসাদের এক বিবৃতিতে ...বিস্তারিত

পঞ্চগড়ে হ্যান্ড গ্রেনেড উদ্ধার

শীর্ষ নিউজ, পঞ্চগড় : পঞ্চগড়ে একটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা সদরের যতনপুকুরী বানিয়াপাড়া এলাকা থেকে এটি উদ্ধার করে থানায় আনা হয়।

পুলিশ জানায়, ওই এলাকার আনিছুর রহমান নামে এক কৃষক জমিতে পাট চাষ করার জন্য ট্রাক্টর দিয়ে জমি চাষ করছিল। এক পর্যায়ে তারা হ্যান্ড গ্রেনেডটি দেখতে পান। বোমা ...বিস্তারিত

বাসা থেকে বের হতে না পেরে ক্ষোভে কিশোরের আত্মহত্যা

শীর্ষ নিউজ,  রাজবাড়ী: করোনাভাইরাস থেকে ছেলেকে নিরাপদে রাখতে বাসা থেকে বাইরে বের হতে না দেয়ায় ক্ষোভে আসিফ ফকির (১৩) নামে এক কিশোর আত্মহত্যা করেছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে রাজবাড়ীতে সদর উপজেলার পৌর এলাকার ৭নং ওয়ার্ডের পশ্চিম ভবানীপুর এলাকায় এ ঘটনা ঘটে। আসিফ ওই এলাকার লুৎফর ফকিরের ছেলে।

প্রতিবেশী জহির রাজ বলেন, তিনি ...বিস্তারিত

করোনা পরিস্থিতিতে বাড়লো প্রি-পেইড মিটারের ইমার্জেন্সি ব্যালেন্স

শীর্ষ নিউজ, ঢাকা: গ্যাসের প্রি-পেইড মিটারের ইমার্জেন্সি ব্যালেন্স ২০০ থেকে বাড়িয়ে দুই হাজার টাকা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে শহরের সব কিছু বন্ধ থাকায় কোনও গ্রাহক যদি মিটার রিচার্জ করতে না পারেন, তারা দুই হাজার টাকা পর্যন্ত ইমার্জেন্সি ব্যালেন্স ব্যবহার করতে পারবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস কোম্পানি এ তথ্য ...বিস্তারিত

পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান বিজিএমইএ সভাপতি’র

শীর্ষ নিউজ, ঢাকা: শ্রমিকদের সুরক্ষায় পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক। বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে এক বার্তায় কারখানা মালিকদের এ অনুরোধ জানান তিনি।

মালিকদের উদ্দেশে রুবানা হক বলেছেন, ‘মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সবাইকে সুনির্দিষ্ট দিক-নির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষার এবং সুস্বাস্থ্যের জন্য কিছু ...বিস্তারিত