সোমবার, ০১-মার্চ ২০২১, ০৩:৫০ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • চসিক নির্বাচন: সংঘাত-সংঘর্ষ, গোলাগুলির মধ্য দিয়ে জয়ের পথে আওয়ামী লীগ মেয়র প্রার্থী 

চসিক নির্বাচন: সংঘাত-সংঘর্ষ, গোলাগুলির মধ্য দিয়ে জয়ের পথে আওয়ামী লীগ মেয়র প্রার্থী 

shershanews24.com

প্রকাশ : ২৮ জানুয়ারী, ২০২১ ১২:২৮ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, চট্টগ্রাম:চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে  দিনভর সংঘাত-সংঘর্ষ, গোলাগুলি মধ্য দিয়ে জয়ের পথে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তিনি ভোটে এগিয়ে রয়েছেন। আগামী পাঁচ বছরের জন্য চট্টগ্রামের মেয়র হতে যাচ্ছেন তিনি।
আজ বুধবার রাত ১২টা পর্যন্ত মোট ৭৩৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৫২৬টি কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। বেসরকারি ফলাফলে রেজাউল করিম ২ লাখ ৩ হাজার ৬৬১ ভোট পেয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী দল বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৩০ হাজার ৮২৬ ভোট।
এর আগে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হয়। ভোটগ্রহণ শুরুর পরে সকাল থেকে দুইজন নিহত, বিভিন্ন কেন্দ্রে সংঘর্ষ, গুলি বিনিময়ের ঘটনা ঘটে।
দিনভর সংঘাত-সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া, গোলাগুলি, ইভিএম ভাংচুর, গোলাগুলি নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে নারী প্রার্থীদের অনেকে ভোট বর্জনের ঘোষণাও দেন।
এদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নিজ কেন্দ্রে ভোট দিতে এসে বলেছেন, ভেবেছিলাম এ নির্বাচনের মধ্য দিয়ে ভোটের সংস্কৃতি ফিরলেও ফিরতে পারে। হয়তো মানুষ ভোটাধিকার পাচ্ছে এর মধ্য দিয়ে। কিন্তু আমরা এ নির্বাচনে ভোট ডাকাতির নগ্নতা দেখতে পাচ্ছি। এরপর তিনি গণমাধ্যমের কাছে অভিযোগ করেন, ‘সব কেন্দ্র থেকে দলের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কোথাও কোথাও এজেন্টদের মেরে বের করে দেওয়া হয়েছে। নির্বাচন নির্যাতনে পরিণত হয়েছে।’
ভোট শেষে বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, ‘পুলিশ, আওয়ামী আইনশৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী সন্ত্রাসী বাহিনী এই নির্বাচনী প্রজেক্টের আওতায় আজকের মেয়র নির্বাচনে সেই কাজগুলো অক্ষরে অক্ষরে পালন করেছে।’
‘নির্বাচনই তো হয়নি। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর সঙ্গে নির্বাচন করলে বলা যেত নির্বাচন হয়েছে। এজেন্ট বের করে দেওয়ার মূল কাজটি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী’, যোগ করেন বিএনপির এই শীর্ষ নেতা।
শীর্ষনিউজ/এমকে