shershanews24.com
মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট গুনতে বাংলাদেশের ডাক!
শুক্রবার, ১৩ নভেম্বর ২০২০ ১২:১৬ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শীর্ষনিউজ , ঢাকা :  আন্তর্জাতিক বার্তাসংস্থা এএফপি জানায়, মার্কিন যুক্তরাষ্ট্রের দু’একটি অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার কথা শোনা যাচ্ছে।বাতাসে ভেসে বেড়াচ্ছে যে, ভোট গুনতে বাংলাদেশকে ডাকতে পারে যুক্তরাষ্ট্র। বিভিন্ন অনিশ্চিত সূত্রের বরাতে জানা গেছে, এই সহায়তা চাওয়ার বিষয়ে নীতিবিরুদ্ধ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।তবে এমনটি কেনো হয়েছে তা জানা যায় বাংলাদেশের একজন নির্বাচন সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তার বক্তব্যদানের পর থেকে।

জানা যায়, শুধু একটি বক্তব্য প্রকাশের পরপরই তা নাকি হোয়াইট হাউসের পিলারও নাড়িয়ে দিয়েছে। সেখানকার ট্রাম্প প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা নাকি সেই কাঁপাকাঁপিকে অগ্রাহ্য করেই পুরো বক্তব্য বার বার ঘুরিয়ে-ফিরিয়ে শুনছেন, শুনতে শুনতে শিহরিত হয়ে একপর্যায়ে ‘ইউরেকা’ ‘ইউরেকা’ বলে লাফিয়ে ওঠেন। 

কেউ বলছেন, বক্তব্যটি বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)কে এম নূরুল হুদার। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র ৪ থেকে ৫ দিনে ভোট গুনতে পারে না। আর আমরা ৪ থেকে ৫ মিনিটে গুনে ফেলি। যুক্তরাষ্ট্রের আমাদের কাছে শেখার আছে’। বাংলাদেশের এমন একজন উচ্চপদস্থ কর্মকর্তার মুখে এ বক্তব্য শোনার পরপরই নাকি উলটপালট হয়ে গেছে যুক্তরাষ্ট্রের সবকিছু। দেশটির নাম প্রকাশে অত্যন্ত ইচ্ছুক একটি সূত্র জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গণনা নিয়ে ব্যাপক জটিলতা হচ্ছে। এই অবস্থায় তারা বেশ ঝামেলায় আছে। যদিও রাশিয়া এ ব্যাপারে সহায়তার হাত বাড়িয়ে দিতে চেয়েছিল।

এ নিয়ে পরে বিতর্ক হবে ভেবে আর এগোনোর সাহস পায়নি তারা। অবশ্য বাংলাদেশ থেকে এমন বক্তব্য আসার পর আর অপেক্ষা করা সমীচীন হবে বলে মনে করছে না দেশটি। এ ব্যাপারে মতান্তরে একই স্থানে কোচিং করা ডোনাল্ড ট্রাম্পও সহাস্যে সম্মতি দিয়েছেন বলে জানা গেছে। সূত্রটি আরও জানিয়েছে, এমন পরিকল্পনার কথা শোনার পর থেকেই নাকি খোশমেজাজে আছেন ট্রাম্প। একপর্যায়ে বাড়ির পাশের গলফ কোর্সের মাঠে গিয়ে গগনবিদারী আওয়াজ তুলে বলেছেন, ‘খেলা হবে।’ এমন একটি প্রতিবেদন দৈনিক প্রথম আলোও করেছে বলে জানা যায়।
শীর্ষনিউজ/এম