শনিবার, ২৪-জুলাই ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • গাঁজার নির্যাসে ব্রাউনি কেক তৈরি, ভোক্তা উচ্চবিত্ত তরুণ-তরুণী

গাঁজার নির্যাসে ব্রাউনি কেক তৈরি, ভোক্তা উচ্চবিত্ত তরুণ-তরুণী

shershanews24.com

প্রকাশ : ১০ জুন, ২০২১ ০৯:৪১ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা:  তেল, মাখন আর গাঁজার নির্যাসের মিশ্রণে তৈরি হচ্ছে বিশেষ ধরনের কেক, যার নাম ব্রাউনি।
 
একফালি ব্রাউনি কেক বিক্রি হচ্ছে তিন থেকে সাত হাজার টাকা পর্যন্ত। তৈরি থেকে বিক্রিতে জড়িয়ে পড়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণদের একটি অংশ। ভোক্তাও তাদের বন্ধু-বান্ধবীরা। বিশেষ ধরনের এই মাদকসহ দুইজনকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশ জানিয়েছে, এলএসডি নিয়ে তদন্ত করতে গিয়ে মিলেছে ব্রাউনি কেকের সন্ধান।

সারাবিশ্বে জনপ্রিয় ব্রাউনি কেকের আদলে তৈরি বিশেষ এই কেকটি জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। কারণ এটি খেলে গাঁজার নেশা হয়।

স্বাভাবিক কেক তৈরিতে যে সব উপাদান লাগে তার সবই রয়েছে এতে। বাড়তি হিসেবে মেশানো হয়েছে তেল, মাখন আর সেদ্ধ গাঁজার নির্যাস। নামও দেয়া হয়েছে জনপ্রিয় কেকের নামেই- ব্রাউনি।

সম্প্রতি উচ্চ মাত্রার মাদক সেবনের পর প্রতিক্রিয়া শুরু হলে নিজের গলায় দা চালিয়ে আত্মহত্যা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।  তারপর তদন্তে নেমে মরণ নেশা লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাই বা এলএসডির সন্ধান পায় গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তার হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র কাফিল ওয়ারা রাফিফ এবং তার জ্যেষ্ঠ বন্ধু সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (রমনা) উপকমিশনার এইচ এম আজিমুল হক জানান, গাঁজার নির্যাস থেকে তৈরি ব্রাউনি কেকসহ যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা মাদক ব্যবসায়ী। তবে, তারা ভোক্তা থেকে ব্যবসায়ী বনে যান। এই পুলিশ কর্মকর্তা আরও জানান, রাজধানীতে যে পার্টি কালচার শুরু হয়েছে সেখানে গাঁজার নির্যাস থেকে তৈরি ব্রাউনি কেক অত্যন্ত জনপ্রিয় মাদক।

গ্রেপ্তার দু'জনের কাছ থেকে সাড়ে তিন কেজি  ওজনের গাঁজার কেক জব্দ করেছেন গোয়েন্দারা। অনলাইনে গোপন গ্রুপ খুলে ফালি হিসেবে এই মাদক বিক্রি করছিল তারা। একফালি ব্রাউনির দাম তিন হাজার থেকে সাত হাজার টাকা পর্যন্ত। ভোক্তা থেকে মাদক ব্যবসায় নাম লিখিয়েছে দু'জনেই। তাদের ক্রেতাদের সবাই উচ্চবিত্ত পরিবারের তরুণ-তরুণী।

পুলিশ এখন গাঁজার কেকের অন্য ব্যবসায়ী এবং বিশেষ এই মাদকের ভোক্তাদের ধরতে অভিযান চালাচ্ছে।

শীর্ষনিউজ/এম